আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ইসলাম টাইমস ডেস্ক: আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে টাঙ্গাইলের মির্জাপুরের ফিরোজ শিমুল (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত শিমুল মির্জাপুর উপজেলার বানাইল ইউনিয়নের হুমায়নের ছেলে। শুক্রবার মির্জাপুরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

শিমুলের পরিবার জানিয়েছে, গত ১০ বছর ধরে দক্ষিণ আফ্রিকাতে দোকান করে আসছিল শিমুল। তবে জীবনের ঝুঁকি থাকার কারণে শুরুতেই শিমুল তার মাকে তার আশা ছেড়ে দিতে বলেছিলেন। সর্বশেষে ১০ বছর পর গত ৩ মাস আগে সে বাড়ির লোকজনদের জানায়, বিয়ের জন্য দেশে ফিরবে। আর তাই সকল কেনাকাটা  শুরু করে দিয়েছে।

আফ্রিকাতে দুই দিন সরকারি ছুটি সঙ্গে শুক্র, শনি দু’দিন ছুটি থাকার কারণে দোকানে বেশ ভালো বিক্রি হয়েছে। পরে তিনি গত ২৩ এপ্রিল দোকানের ৪ দিনের বিক্রির জমানো বাংলাদেশি ৬ লাখ টাকা নিজস্ব প্রাইভেটকারে করে ব্যাংকে জমা রাখার উদ্দেশ্যে রওনা হন।

পথিমধ্যে আফ্রিকার লেনেসিয়া শহরের আফসা ব্যাংকের সামনে পৌঁছানোর সঙ্গে সঙ্গে সন্ত্রাসীরা তাকে উদ্দেশ্য করে গুলি করে। পরে তার সঙ্গে থাকা টাকা ছিনিয়ে নিয়ে যায় তারা। পরে শিমুলকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শুক্রবার (২৬ এপ্রিল) ভোর রাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করেন। পরে সকাল ১০ টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

পূর্ববর্তি সংবাদআসন্ন রমজানকে স্বাগত জানিয়ে আরব আমিরাতে নিত্যপণ্যের বিশেষ মূল্যছাড়
পরবর্তি সংবাদশ্রীলংকায় আত্মঘাতী হামলাকারীদের জানাযা পড়াবেন না ইমামগণ