ট্রাফিক আইন লঙ্ঘনে এক দিনে ছয় হাজার ৬৮টি মামলা

ইসলাম টাইমস ডেস্ক: রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে এক দিনে ছয় হাজার ৬৮টি মামলায় ২৯ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। এছাড়াও অভিযানকালে ৬২টি গাড়ি ডাম্পিং ও ৮০১টি গাড়ি রেকার করেছে ট্রাফিক বিভাগ।

ডিএমপির ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, উল্লেখযোগ্য মামলার মধ্যে রয়েছে হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ১১৪টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ৩টি, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ১১৯৯টি গাড়ির বিরুদ্ধে মামলা, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১২টি গাড়ির বিরুদ্ধে মামলা, ট্রাফিক আইন অমান্য করার কারণে ২১৮৫টি মোটর সাইকেলের বিরুদ্ধে মামলা ও ১২১টি মোটর সাইকেল আটক করা হয়। এছাড়া গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ২৮টি মামলা করা হয়েছে যার মধ্যে ৭টি ভিডিও এবং ২৮টি সরাসরি মামলা রয়েছে।

রাজধানীতে গতকাল শনিবার দিনভর ডিএমপির ট্রাফিক বিভাগ কর্তৃক অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা করা হয়। ডিএমপির ট্রাফিক বিভাগের দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে রাজধানীতে এ অভিযান নিয়মিতভাবে পরিচালনা করছে বলে জানা গেছে।

 

পূর্ববর্তি সংবাদযুক্তরাষ্ট্রে ক্রেন ধসে ৪ জন নিহত
পরবর্তি সংবাদআইনের শাসন প্রতিষ্ঠায় স্বাধীন বিচারব্যবস্থার বিকল্প নেই: প্রধানমন্ত্রী