“এভাবে যদি বাঁচতে পারেন, জীবনটা অনেক সুন্দর হয়ে ওঠবে”

এনাম হাসান জুনাইদ ।।

‘জার্মানিতে ব্যবসায়িক সফরে যাওয়ার জন্য ঘরে থেকে বের হয়েছি। ট্যাক্সিতে চড়ে বিমানবন্দরে গিয়ে দেখি, পকেটে মানিব্যাগ নেই। বাড়িতে নিজের মানিব্যাগটি ভুলে রেখে এসেছি। এখন যে আবার বাড়িতে যাব, সেই সুযোগও নেই। কারণ, ফ্লাইটের সময় হয়ে গেছে,” বলেন সুইডেনের ব্যবসায়ী ক্রিস্টার ওসটলুন্ড।

ক্রিস্টার ওসটলুন্ড বলেন, “এমন অবস্থায় যখন আমি ভেবে পাচ্ছি না কী করব, তখন আমার দিকে অপ্রত্যাশিতভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন আমার ভাড়া করা ট্যাক্সির তুর্কী চালক।’

‘তিনি নিজের ক্রেডিট কার্ডটি তিন দিনের জন্য ধার দিলেন আমাকে। আশ্বাস দিলেন, এতে প্রয়োজনীয় অর্থ আছে, যা আমি নিজের ইচ্ছামতো খরচ করতে পারব।’ বলেন ক্রিস্টার।

ব্যবসায়ী ক্রিস্টার ওসটলুন্ড স্থানীয় পত্রিকাকে বলেন, বাসায় ফিরতে পারব না ভেবে আমি খুব হতাশ হয়ে পড়েছিলাম। তখন ট্যাক্সিচালক ওমর টেমাল নিজের ক্রিডিট কার্ডটি আমাকে দিয়ে বললেন, এটায় যথেষ্ট টাকা আছে।

এরপর ক্রেডিট কার্ড, পিন নম্বর ও যোগাযোগের পুরো ঠিকানা ওসটলুন্ডকে দিয়ে দেন টেমাল।

ওসটলুন্ড সুইডেনের একটি ফোন অ্যাপ থেকে তার কাছে টাকা স্থানান্তর করতে চাইলে টেমাল সে প্রস্তাব ফিরিয়ে দেন।

একজন ট্যাক্সিচালকের এমন উদারতায় অবাক হয়ে যান ওসটলুন্ড।

তিনি বলেন, এমন লোকের সঙ্গে আমার আর কখনো দেখা হয়নি। আমি কে, কোথায় আমি যাচ্ছি, কিছুই জানতেন না তিনি। অথচ নিজের ক্রেডিট কার্ডটি আমাকে দিয়ে দিলেন।

সুইডিশ ব্যবসায়ী বলেন, টেমালের মতো মানুষ পৃথিবীকে রক্ষা করতে পারে।

জবাবে টেমাল বলেন, আমার পৃথিবীতে মানুষের ওপর আস্থা রাখতে হবে। এভাবে যদি আপনিও বাঁচতে পারেন, দেখবেন জীবনটা অনেক সুন্দর হয়ে উঠবে।

সূত্র: বিবিসি

 

পূর্ববর্তি সংবাদমোহাম্মদপুরের সেই ‘বাড়িতে’ প্রবেশ করেছে র‌্যাব
পরবর্তি সংবাদনিকাব নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা