টাকা গ্রামীণফোনকে দিতেই হবে: বিটিআরসি

ইসলাম টাইমস ডেস্ক: গ্রামীণফোনসহ তিন মোবাইল অপারেটরের কাছে সরকারের পাওনা ১৫ হাজার ১৬০ কোটি ৩১ লাখ টাকা। এর মধ্যে কেবল গ্রামীণফোনের কাছেই সরকার পায় ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা। অডিট হিসাবে গ্রামীণফোনের কাছে পাওয়া এ অর্থ আদায়ে উদ্যোগী হবে বিটিআরসি। এই টাকা না দিলে অপারেটরটির এনওসি বন্ধ, কল ব্লক এমনকি লাইসেন্সের বিষয়ে শোকজ করা হতে পারে।

বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক সোমবার (২৯ এপ্রিল) টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) সদস্যদের সঙ্গে এক বৈঠকে বিষয়গুলো জানান। বৈঠকে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক শাহিদ বাপ্পীসহ টিআরএনবির কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিটিআরসি চেয়ারম্যান এ সময় বলেন, ‘গ্রামীণফোন বলতে পারবে না যে, তাদের কথা শোনা হয়নি। গ্রামীণফোনের বক্তব্য শোনা হয়েছে। না শুনে কখনো কোনো অডিট নিষ্পত্তি হয় না উল্লেখ করে তিনি জানান, তাদের যথেষ্ট সময় দেওয়া হয়েছে। এক বছর পার হলেও বিভিন্ন সময় তারা এই-সেই ব্যাখ্যা দেয় কিন্তু টাকা দিতে চায় না। এখন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা শেষে আইন অনুয়ায়ী ব্যবস্থার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, টাকা গ্রামীণফোনকে দিতেই হবে তা সে যাই করুক। যত দেরি করবে তত ইন্টারেস্ট বাড়বে । বৈঠকে টিআরএনবির নব নির্বাচিত কমিটির সদস্যবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন বিটিআরসির চেয়ারম্যান।

পূর্ববর্তি সংবাদজরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি
পরবর্তি সংবাদতারেক রহমানের সিদ্ধান্তেই চার নেতার শপথ গ্রহণ: মির্জা ফখরুল