নড়াইল সদর হাসপাতালের সেই চার চিকিৎসক এবার বরখাস্ত

ইসলাম টাইমস ডেস্ক: দায়িত্ব ও কর্তব্যে অবহেলার কারণে নড়াইল সদর হাসপাতালের চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন হাসপাতালে এসে পৌঁছায় বলে জানিয়েছেন নড়াইল সদর হাসপাতালের নবনিযুক্ত তত্ত্বাবধায়ক ডা. মো. আব্দুস শাকুর।

এর আগে, মাশরাফি বিন মর্তুজা এমপি সদর হাসপাতাল পরিদর্শনে গিয়ে দায়িত্বে অবহেলার কারণে এই চার চিকিৎসককে ওএসডি করতে পদক্ষেপ নেন। এরপর রোববার (২৮ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে চার চিকিৎসকের ওএসডি সংক্রান্ত আদেশ হাসপাতালে এসে পৌঁছায়। এর একদিন পরই আদেশ পরিবর্তন করে নতুন করে মন্ত্রণালয় থেকে বরখাস্তের চিঠি পাঠানো হয় তাদের নামে।

বরখাস্তকৃত চিকিৎসকেরা হলেন- নড়াইল সদর হাসপাতালের সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আখতার হোসেন, কার্ডিওলজির জুনিয়র কনসালটেন্ট ডা. মো. শওকত আলী ও ডা. মো. রবিউল আলম এবং মেডিকেল অফিসার ডা. এ এসএম সায়েম।

উল্লেখ্য যে, ২৫ এপ্রিল নড়াইল সদর হাসপাতলে ঝটিকা অভিযানে যান স্থানীয় এমপি মাশরাফি। সেখানে গিয়ে হাসপাতালে ৪ জন চিকিৎসক বিনা অনুমতিতে (ছুটি ছাড়া) অনুপস্থিত থাকার প্রমাণ পান। পরে বিনা অনুমতিতে হাসপাতালে অনুপস্থিতির কারণ দর্শানোর নোটিশের পাশাপাশি দায়িত্ব থেকে সরিয়ে দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

২৮ এপ্রিল (রোববার) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই চিকিৎসকদের ওএসডি করে সাত কর্মদিবসের মধ্যে মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে যোগ দিতে বলা হয়।

পূর্ববর্তি সংবাদরাজনীতি মানুষের কল্যাণের জন্য: চরমোনাই পীর
পরবর্তি সংবাদভেঙ্গে ফেলা প্রতিটি রোজার জন্য কি আলাদা কাফফারার রোজা রাখতে হবে?