দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: মির্জা ফখরুল

ইসলাম টাইমস ডেস্ক: নিজেদের অধিকার আদায়ের সংগ্রামে কৃষক, শ্রমিক ও মেহনতি জনতাকে এক হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে শ্রমিকরা তাদের অধিকার হারিয়েছে। এই দুর্নীতিবাজ সরকার মানুষের পকেট কেটে নিয়ে দুর্নীতি করছে। তারা সম্পদের পাহাড় গড়ে তুলছে, তাদের  প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বুধবার (০১ মে) সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত শ্রমিক র‍্যালি উদ্বোধনের সময় তিনি দুর্নীতিবাজদের প্রতিরোধে সবাইকে আহ্বান জানান।

এসময় মির্জা ফখরুল বলেন, এই মে দিবস অধিকার আদায়ের দিন। এই দিবসকে সামনে রেখে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে, আমাদের অধিকার ফিরিয়ে আনার জন্য। সরকার একদিকে চুরি করে আমাদের ভোটের অধিকার লুট করেছে। অন্যদিকে, আমাদের ভাতের অধিকার লুট করছে। আজকে আমাদের বেঁচে থাকার জন্য শ্রমিক জনতার ঐক্য খুবই জরুরি। অধিকার ফিরিয়ে আনার জন্য আন্দোলন সংগ্রামে যেতে হবে।

 

তিনি আরও বলেন, ‘গার্মেন্ট ইন্ডাস্ট্রি সবচেয়ে বেশি আয় করে। তাদের আয়ে বাংলাদেশ চলে। যারা বিদেশে কাজ করেন, তাদের রেমিটেন্সে বাংলাদেশ টিকে আছে। তাদের টাকাগুলোকে সরকার নষ্ট করে, অপচয় করে।’

পরে মির্জা ফখরুল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করে শ্রমিকদের এই র‍্যালির উদ্বোধন করেন।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য দেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম প্রমুখ।

পূর্ববর্তি সংবাদজাপানের নতুন সম্রাট নারুহিতো
পরবর্তি সংবাদভারত বা পাকিস্তান কারও নয়, কাশ্মির শুধু কাশ্মিরিদেরই সম্পত্তি: আফ্রিদি