রাজু ভাস্কর্যের সামনে ঈদ করার হুমকি ছাত্রলীগের পদবঞ্চিতদের

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যে টানা ষষ্ঠ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন ছাত্রলীগের পদবঞ্চিতরা। ঈদের আগে শুক্রবার (৩১ মে) বিকালে নিজের অবস্থান জানাতে সংবাদ সম্মেলন করেছেন তারা। আসন্ন ঈদ রাজু ভাস্কর্যের পাদদেশে পালন করার কথাও জানানো হয়েছে তাদের পক্ষ থেকে।

আন্দোলনকারীদের অভিযোগ, ছাত্রলীগের কমিটিতে বিতর্কিত ১৯ নেতার নাম প্রকাশ না করার মাধ্যমে তাদের বাঁচানোর চেষ্টা করছেন সংগঠনটির সভাপতি এবং সাধারণ সম্পাদক। এছাড়া আন্দোলনে থাকা নেতাকর্মীদের খোঁজ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা।

আন্দোলনের মুখপাত্র ও সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, ‘আজকের দিনসহ ষষ্ঠ দিনের মতো আমাদের অবস্থান কর্মসূচি চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। আগামী ঈদ আমরা এখানে করবো।’

উল্লেখ্য, ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে অছাত্র, বিবাহিত, চাকরিজীবী, ছাত্রদল রয়েছে বলে দাবি করে আন্দোলন করেন পদবঞ্চিত এবং পদপ্রত্যাশী নেতাকর্মীরা। পরে ১৯ মে আওয়ামী লীগ নেতারা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা আন্দোলন প্রত্যাহার করে নেন। এরপর ২৬ মে রাত ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের পাদদেশ অবস্থান নেন তারা।

 

পূর্ববর্তি সংবাদমালয়েশিয়ায় তারাবি পড়াচ্ছেন বহু বাংলাদেশী হাফেজ
পরবর্তি সংবাদইসলামের সমাজিক মূল্যবোধে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করেছেন ব্রিটিশ নারী