সামীম আফজালের পদত্যাগ নিয়ে ধূম্রজাল কাটেনি

ইসলাম টাইমস ডেস্ক: ইসলামি ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের পদত্যাগের বিষয় নিয়ে ধূম্রজাল তৈরি হয়েছে। গতকাল রোববার তার পদত্যাগের বিষয়ে সিদ্ধান্ত জানানোর কথা থাকলেও জানাননি বরং আগের মত পাল্টিয়েছেন বলেই মনে করা হচ্ছে।

ডিজির ব্যক্তিগত কর্মকর্তা জাকির হোসাইন গণমাধ্যমকে জানিয়েছেন, উনি কাশির জন্য কথা বলতে পারছেন না। উনার পক্ষে আমি বলছি। স্যার তো সরকারের চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত। চুক্তি তো সরকারের সাথে হয়েছে। সরকারপ্রধান তার চুক্তি বাতিল করে যদি অন্য কাউকে নিয়োগ করেন সেটা সরকারের বিষয়। স্যার তো পার্লামেন্টের মেম্বার না বা মন্ত্রিপরিষদের সদস্যও না যে পদত্যাগ করবেন।

ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির অভিযোগে গত সোমবার ধর্ম মন্ত্রণালয় ইফা ডিজিকে শোকজ করার পর তিনি পদত্যাগ করছেন এমন খবরই গতকাল জানা গিয়েছিল। এমনকি প্রধানমন্ত্রীর নির্দেশেই পদত্যাগের বিষয়ও জানা গিয়েছিল।

আরও জানা গেছে, উদ্ভূত পরিস্থিতিতে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে ডিজিকে পদত্যাগের পরামর্শ দেয়া হয়েছিল এবং তাতে তিনি রাজি হয়েই শনিবারই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েই নিজ কার্যালয়ে গিয়েছিলেন। তবে তার পদত্যাগের বিষয়টি সরাসরি প্রধানমন্ত্রীর নির্দেশে হয়নি- এমন একটি ধারণা থেকেই ডিজি পরে নিজের সিদ্ধান্ত পরিবর্তন করে গতকাল প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের চেষ্টা করেন। তবে সাক্ষাৎ করতে পেরেছেন কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

 

পূর্ববর্তি সংবাদশ্রীলঙ্কায় চলছে নির্বিচার গ্রেফতার, উদ্বিগ্ন ইইউ
পরবর্তি সংবাদশরীরে ট্যাটু বা উল্কি আঁকার ভয়াবহতা