সংখ্যালঘুদের উপর নির্যাতন ও বৈষম্য অব্যাহত আছে: রানা দাশগুপ্ত

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত বলেন, দুঃখজনক হলেও এটি সত্য যে, স্বাধীন বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অবস্থান থেকে ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের উপর নির্যাতন ও বৈষম্য অব্যাহত আছে। তবে এটিও অস্বীকারের উপায় নেই বিগত ১০ বছরে অন্তত এ সরকারের আমলে ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের অধিকার রক্ষায় বেশ খানিকটা অগ্রগতি ঘটেছে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রিয়া সাহা সংগঠনের অন্যতম সাংগঠনিক সম্পাদক এটি সত্য। তবে সাংগঠনিক কোনো সিদ্ধান্ত বা দায়িত্ব নিয়ে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে যাননি বা মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করেননি। তিনি যা করেছেন, নিজে দায়িত্ব নিয়ে করেছেন। এর সঙ্গে সংগঠনের কোনো সম্পর্ক নেই।

আর এজন্য মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানকালে এহেন সাংগঠনিক পরিচিতি নিয়ে সৃষ্ট বিভ্রান্তির পরিপ্রেক্ষিতে এটিকে ‘সংগঠনবিরোধী কর্মকান্ড’ বিবেচনায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ গত ২৩ জুলাইয়ে সংগঠনের কেন্দ্রীয় স্থায়ী কমিটির জরুরী সভায় প্রিয়া সাহাকে সাময়িকভাবে বহিস্কার করে সকল সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে।

রাণা দাশগুপ্ত বলেন, প্রিয়া সাহা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ থেকে তিন কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সম্প্রদায়ের লোক ‘ডিজঅ্যাপিয়ার’ হয়ে যাওয়ার অভিযোগ করেছেন। ডিজঅ্যাপিয়ার বলতে তিনি কী বোঝাতে চেয়েছেন, তা তিনি ভালো বলতে পারবেন। এটি যদি স্বাধীন বাংলাদেশে সংখ্যালঘুদের গুম ও নিখোঁজ অর্থে বলে থাকেন, তবে তা অসত্য এবং আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

পূর্ববর্তি সংবাদদাওরায় মুমতায বিভাগে উত্তীর্ণদের সংবর্ধনা দেবে কওমি ফোরাম, আজ রেজিস্ট্রেশনের শেষ তারিখ
পরবর্তি সংবাদরাজনৈতিকভাবে পরাজিত মহলই শিশু অপহরণের গুজব ছড়িয়েছে: তথ্যমন্ত্রী