এবছরের চামড়া নগদে, বকেয়া পরিশোধের সিদ্ধান্ত ২২ আগস্ট

ইসলাম টাইমস ডেস্ক: ট্যানারি মালিকদের কাছে এ বছরের চামড়া নগদ মূল্যে বিক্রির সিদ্ধান্ত হয়েছে।  ট্যানারি মালিক ও আড়তদার উভয় পক্ষ এ সিদ্ধান্ত মেনে নিতে রাজি হয়েছেন। তবে আড়তদারদের বাকেয়া টাকা ট্যানারি মালিকরা কবে পরিশোধ করবেন, সে বিষয়ে আগামী ২২ আগস্ট একটি বৈঠকে সিদ্ধান্ত হবে বলে জানানো হয়েছে। রবিবার (১৮ আগস্ট) বিকালে বাণিজ্য মন্ত্রণালয়ে এক বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে এ সব তথ্য জানানো হয়।

এর আগে বকেয়া চারশ’ কোটি টাকা না পেলে চামড়া বিক্রি করবেন না—কোরবানি ঈদের পর থেকে এমন সিদ্ধান্তে অটল ছিলেন আড়তদাররা। ফলে এ খাতে একটা স্থবিরতা তৈরি হয়। এই অবস্থায় ট্যানারি মালিক ও আড়তদারদের নিয়ে এই বৈঠকের আয়োজন করা হয়।

ব্রাজিলে অবস্থান করায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এই বৈঠকে উপস্থিত ছিলেন না। বৈঠকে উপস্থিত ছিলেন—শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হূমায়ন,প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মফিজুল ইসলাম, শিল্প সচিব আব্দুল হালিম, এফবিসিসিআই’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সিদ্দিকুর রহমান, ট্যানার্স অ্যাসোসিয়েশন নেতা মহিউদ্দীন আহমেদ মাহিন, সৈয়দ নাসিম মঞ্জুর, এম সাইফুল ইসলাম, আড়তদার সমিতির সভাপতি দেলওয়ার হোসেন। এছাড়া আড়তদার সমিতির দিনাজপুর, চট্টগ্রাম, রাজশাহী, নাটোর, কুষ্টিয়া,ফেনী ও বগুড়া জেলার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। তবে বৈঠকে কোনও সাংবাদিককে রাখা হয়নি।

পূর্ববর্তি সংবাদ‘সবর ও সালাতের মাধ্যমে আল্লাহর নিকট সাহায্য চাও’
পরবর্তি সংবাদ২৪ ঘন্টা না পেরোতেই কাশ্মীরে আবার টেলিফোন ইন্টারনেট বন্ধ