কমছে না ডেঙ্গু, একদিনে পাঁচ জেলায় আরও ৭ জনের মৃত্যু, চলছে ডেঙ্গু লার্ভা বিরোধী অভিযান-জরিমানা

ইসলাম টাইমস ডেস্ক: মাঝে মাঝে কমছে মনে হলেও ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ও হার কমছে না। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার রাত থেকে সোমবার বিকালের মধ্যে ঢাকার মিটফোর্ড হাসপাতাল এবং খুলনা, ময়মনসিংহ, ফরিদপুর ও বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে তাদের মৃত্যু হয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এই ৭ জন হলেন- নারায়ণগঞ্জের বন্দর এলাকার ফাতেমা আক্তার (২১), খুলনার রূপসা উপজেলার খাজাডাঙ্গা গ্রামের সবজি বিক্রেতা মিজানুর রহমান (৪০), নেত্রকোনার কেন্দুয়ার আব্দুল লতিফের ছেলে আনোয়ার হোসেন (৪০), একই জেলার দুর্গাপুরের আব্দুর রাজ্জাকের ছেলে সেলিম হোসেন (২৭), কিশোরগঞ্জের পাকুন্দিয়ার রাসেল মিয়া, ফরিদপুর সদরের নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গীচর গ্রামের শেখ শফিউদ্দিনের ছেলে দেলোয়ার হোসেন (৩৫) এবং পটুয়াখালীর দুমকি উপজেলার ফজলুর রহমানের মেয়ে সুমাইয়া আক্তার (১৮)

এদিকে ডেঙ্গু মশার লার্ভা বিরোদী অভিযান চলছে বলে জানা গেছে। ডেঙ্গু মশার লার্ভা পাওয়ায় ৯ ভবন মালিককে ২ লাখ ২৮ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। সোমবার ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।

ডিএসসিসির জনসংযোগ বিভাগের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হোসেন ৫০ নয়াপল্টন ইস্টার্ন ভিউকে ৭৫ হাজার টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ধানমণ্ডি ৮/এ (নতুন) সড়কের ৩১৭, ৩১৭/১ এবং ৩১৭/২ হোল্ডিং লার্ভা পাওয়ায় এস ফার্ম লিমিটেডের নির্মাণাধীন ভবনকে ৫০ হাজার টাকা এবং ২৪/ এ/বি তোপখানা রোডের ভবন মালিককে ৫০ হাজার টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলী ১৭/১ লালবাগ, জগন্নাথ সাহা ভবন মালিককে ১০ হাজার টাকা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট শহীদ উল্লাহ, আতিকউল্লাহ এবং সোনিয়া হোসেন যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ৫ বাড়ির মালিককে ৪৩ হাজার টাকা জরিমানা করেছেন।

জানা গেছে, ডিএসসিসির পক্ষ থেকে ৫৮ হাজার ৭৪৮ বাড়িতে অভিযান চালানো হয়েছে এবং এগুলোর মধ্যে অনেক বাড়িতেই এডিসের লার্ভা পাওয়ায় তা ধ্বংস করে দেয়াসহ বাড়ির মালিকদের এ বিষয়ে সচেতন করা হয়েছে। এ ছাড়া এডিস মশার লার্ভা ধ্বংস করার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস সদস্যগণ ১ লাখ ১১ হাজার বাসা-বাড়িতে গিয়েছে।

পূর্ববর্তি সংবাদতাবলীগের চিল্লার সফরে মুসুল্লিরা কি নামায কসর করবে?
পরবর্তি সংবাদডাবের পানিতে আগুন! ১০০ টাকায় বিক্রি হচ্ছে একটি ডাব