১৫ সেপ্টেম্বর থেকে হাইআতুল উলয়ার সাময়িক সনদ প্রদান, উত্তোলনের নিয়মাবলী

ইসলাম টাইমস ডেস্ক: কওমি শিক্ষাধারার সম্মিলিত শিক্ষা বোর্ড আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ২০১৯ সালের দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার্থীদের সাময়িক সনদ প্রদান করবে।

গতকাল সোমবার (৯ সেপ্টেম্বর) আল-হাইআতুল উলয়ার পক্ষ থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ এর ১৪৪০ হিজরী/২০১৯ সনের দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার্থীদের জ্ঞাতার্থে জানানাে যাচ্ছে যে, ১৫ই সেপ্টেম্বর ২০১৯ ঈসাব্দ মােতাবেক ১৫ই মুহাররম ১৪৪১ হিজরী তারিখ হতে এ বছরের সাময়িক সনদ প্রদান করা হবে।

অতএব যাদের সাময়িক সনদের প্রয়ােজন তারা মূল প্রবেশপত্র ও জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সাথে নিয়ে হাইআতুল উলয়া অফিস থেকে সাময়িক সনদ গ্রহণ করতে পারবেন।’

সনদ উত্তোলন ফরম ও সনদ উত্তোলনের নিয়মাবলী।

সাময়িক সনদপত্র ও নম্বরপত্র উত্তোলনের নিয়মাবলী :

১। পরীক্ষার্থীর নিজে উপস্থিত হয়ে সাময়িক সনদ/নম্বরপত্র নিতে হবে।

২। ছাত্রী পরীক্ষার্থীর সাময়িক সনদ/নম্বরপত্র উত্তোলনের জন্য ছাত্রী নিজে না এসে কোন মাহরামকে পাঠালে ভাল হবে। সেক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মুহ্তামিম/নাযিমে তা‘লীমাত কর্তৃক স্বাক্ষরিত মাহরামের সম্পর্কের প্রত্যয়নপত্র সঙ্গে আনতে হবে।

৩। প্রবেশপত্র ও জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সঙ্গে আনতে হবে। ফটোকপি গ্রহণযোগ্য নয়।

৪। প্রবেশপত্র হারিয়ে/নষ্ট হয়ে গেলে আল-হাইআতুল উলয়া’র পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদনপত্রে/সাময়িক সনদ উত্তোলন ফরমে ‘প্রবেশপত্র হারিয়ে গেছে’ উল্লেখপূর্বক মাদরাসার মুহতামিম/নাযিমে তা‘লীমাতের স্বাক্ষর ও সীলমোহরযুুক্ত সত্যয়ন নিয়ে আসতে হবে।

৬। পরীক্ষার্থীর নাম বা পিতার নামে বড় ধরনের সংশোধনী থাকলে যাতে নামটি ভিন্ন ব্যক্তির নাম বলে সন্দেহ হয়, সেক্ষেত্রে বিষয়টি প্রমাণের জন্য সংশ্লিষ্ট মাদরাসার প্যাডে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিত আবেদনপত্রে নাম সংশোধনীর বিষয়টি পরিষ্কারভাবে উল্লেখপূর্বক মুহদামিম/নাযিমে তা‘লীমাতের স্বাক্ষর ও সীলমোহরযুক্ত সত্যয়ন সঙ্গে নিয়ে আসতে হবে।

৫। সাময়িক সনদ উত্তোলন ফি : ৫০০/- টাকা ও নম্বরপত্র উত্তোলন ফি : ২০০/- টাকা। নাম সংশোধনী ফি : ২০০/- টাকা।

৬। সনদের আবেদনপত্র জমাদানের সময় : শনিবার থেকে বুধবার- সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা ও দুপুর ২ টা থেকে বিকাল সাড়ে ৩ টা এবং বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা।

সনদ প্রদানের সময়: শনিবার থেকে বুধবার দুপুর ২টা ও বিকেল সাড়ে ৪টা এবং বৃহস্পতিবার দুপুর ২টা।

পূর্ববর্তি সংবাদআজ তাৎপর্যময় আশুরা
পরবর্তি সংবাদমক্কায় অসুস্থ হাজিদের খোঁজ-খবর নিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী