শিগগির জামিন পেতে পারেন খালেদা জিয়া

ইসলাম টাইমস ডেস্ক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে ফের শুরু হয়েছে রাজনৈতিক তৎপরতা। তার জামিন নিয়ে সরকারের সঙ্গে সমঝোতার উদ্যোগ নেয়া হয়েছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। সমঝোতা হলে শিগগির জামিন পেতে পারেন খালেদা জিয়া। এরপর উন্নত চিকিৎসার জন্য যেতে পারেন বিদেশে। তবে পুরো বিষয়টি নির্ভর করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও খালেদা জিয়ার মধ্যকার ছাড় দেয়ার ওপর। সে লক্ষ্যেই নানা তৎপরতা চালাচ্ছে বিএনপি।

জানা গেছে, ওই তৎপরতার অংশ হিসেবে গত দু’দিনে বিএনপির সংসদ সদস্যরা তার সঙ্গে হাসপাতালে সাক্ষাৎ করেছেন। এরপর ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে খালেদা জিয়ার জামিনের বিষয়ে আলোচনা করেন বিএনপির এমপি হারুনুর রশীদ। এরই পরিপ্রেক্ষিতে সেতুমন্ত্রী বলেছেন, জামিন পেলে চিকিৎসকরা যদি খালেদা জিয়াকে বিদেশে নেয়ার পরামর্শ দেন, তখনই সরকার বিষয়টি দেখবে। বিষয়টি প্রধানমন্ত্রীকেও অবহিত করা হয়েছে। পাশাপাশি জামিনের বিষয়ে প্রধানমন্ত্রীকে মানবিক দৃষ্টিকোণ থেকে দেখার অনুরোধ জানিয়েছেন বিএনপির দলীয় সংসদ সদস্যরা। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর পদক্ষেপ কামনা করেছেন তারা। খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের পর তারা এ আহ্বান জানান। দলটির হাইকমান্ডের নির্দেশেই এমপিরা সাক্ষাৎ করেন।

বিএনপি সূত্রে জানা গেছে, প্যারোলে মুক্তির ব্যাপারে ইতিবাচক কোনো মনোভাব দেখাননি খালেদা জিয়া। দলীয় সংসদ সদস্যদের তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, প্যারোলে মুক্তির প্রশ্নই আসে না। আদালত থেকে জামিন পেলেই উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তিনি। দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি। তিনি অসুস্থতার কারণে গত ১ এপ্রিল থেকে কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন।

 

পূর্ববর্তি সংবাদগোপালগঞ্জে মোটরসাইকেলসহ পুকুরে পড়ে আ.লীগ নেতার মৃত্যু
পরবর্তি সংবাদমেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রলীগ নেতার হাতে খুন হলেন বাবা