হিজবুত তাওহিদ মুসলমানদের ঈমান হারা করছে: আল্লামা বাবুনগরী

ইসলাম টাইমস ডেস্ক: হিজবুত তাওহিদ ইসলামের অপব্যখ্যা করে মুসলমানদের ঈমান হারা করছে বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী। তিনি বলেন, হিজবুত তাওহিদ ইসলামের অপব্যখ্যা করে মুসলমানদের ঈমান হারা করছে। এদের নিষিদ্ধ করতে হবে।

গতকাল (১২ ডিসেম্বর) বৃহস্পতিবার হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে চট্টগ্রাম জমিয়তুল ফালাহ ময়দানে দু’দিন-ব্যাপী শানে রেসালত সম্মেলনের উদ্বোধনী দিবসে তিনি এ মন্তব্য করেন।

আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী বলেন, নাস্তিক, মুরতাদ ও কাদিয়ানীদের বিরুদ্ধে আমাদেরকে আজীবন আন্দোলন চালিয়ে যেতে হবে। আকিদায়ে খতমে নবুওয়ত অস্বীকারকারীরা কাফের। ভণ্ড মির্জা গোলাম আহমদ কাদিয়ানীর অনুসারী আহমদিয়া জামাত নাম দিয়ে সাধারণ মুসলমানদের ইমান হারা করছে। কুরআন, হাদিস ও উম্মতের ঐক্যমত হলো কাদিয়ানী সম্প্রদায় মুসলমান নয়। তাই এদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।

দু’দিন-ব্যাপী শা’নে রেসালত সম্মেলনে বক্তব্য রাখেন, দারুল উলুম হাটহাজারীর সিনিয়র মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ, মাওলানা মামুনুল হক, মাওলানা জুনাইদ আল হাবিব, ড.আ ফ ম খালিদ হোসেন, মুফতি নজরুল ইসলাম কাসেমী, মাওলানা হাসান জামিল, মাওলানা মুহাম্মদ সলিমুল্লাহ, মুফতি কুতুবুদ্দিন নানুপুরী, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা ইসমাঈল খান, মাওলানা মোস্তফা নুরী, মাওলানা হাফেজ আতাউল্লাহ, মাওলানা জাফর আহমদ, মাওলানা এনায়েতুল্লাহ, মাওলানা আনিসুর রহমান, মাওলানা আবদুল করিম প্রমূখ।

আল্লামা জুনাইদ বাবুনগরী ভারতের রাজ্যসভায় মুসলিম বিরোধী নাগরিকত্ব সংশোধনী বিল প্রত্যাহার করার আহবান জানিয়ে বলেন, মুসলমানরাই ইংরেজ বেনিয়া গোষ্টীর কবল থেকে ভারত স্বাধীন করেছে। সেই ভারতে মুসলিম বিরোধী আইন পাস হলে সন্ত্রাসবাদী মোদী সরকারকে তার মাশুল দিতে হবে।

তিনি বলেন, মোদী সরকারের হাতে কাশ্মিরের মুসলমানরা নির্যাতিত, আরাকানের মুসলমানরা সুচি সরকারের নির্যাতনে মাতৃভূমি হারা, চীনের উইঘুর, ইরাক সিরিয়ায়সহ বিভিন্ন দেশে মুসলমানরা ইহুদী খ্রিস্টান সাম্রাজ্যবাদীদের হাতে অমানবিক নির্যাতনের শিকার। নরওয়েতে কুরআনের গায়ে আগুন লাগিয়ে মুসলিম উম্মাহর অন্তরে আঘাত করা হয়েছে। বাংলাদেশে তাদের এজেন্টরা নিরীহ আলেম উলামা ও ধর্মপ্রাণ দেশপ্রেমিক নাগরিদের জঙ্গি ও সন্ত্রাসী হিসেবে অভিযুক্ত করার কুমতলবে গুম খুন করে ভীত সন্ত্রস্ত পরিবেশ তৈরীর অপচেষ্ঠা চালাচ্ছে। মেধাবি আলেমদের গোয়েন্দারা ধরে নিয়ে জেএমবি বানানো হচ্ছে। আলেমরা এদেশের নাগরিক, আইন বিরোধী কোন কর্মকাণ্ডে তারা জড়িত নয়, কোন দাগী আসামিও নয়, আলেমরা শান্তি প্রিয়, সমাজে তারা মর্যদাশালী। এরা কোন অন্যায় করে না। আলেম ওলামাদের সাথে জুলুমের পরিনতি খুব ভয়াবহ। নায়েবে রাসুল ওলিদের সাথে যারা বিদ্বেষ পোষণ করে, অন্যায় জুলুম করে অল্লাহ তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন।

আল্লামা বাবুনগরী বলেন, আল্লাহর জমিনে নাস্তিকদের থাকার স্থান নেই। শাপলা চত্বরের শহীদদের বিচার বাংলার সবুজ চত্বরে একদিন হবে ইনশাআল্লাহ। তিনি বলেন-নাস্তিক, মুরতাদ ও ধর্মদ্রোহীরা মহান আল্লাহ ও তার রাসূল (সা:) এর শানে বেয়াদবি করছে। আমরা তা সহ্য করতে পারিনা।

তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, আমাদের রাজনৈতিক কোন এজেন্ডা নেই, তাই ধর্মীয় ও ঈমানী কোন বিষয়ে ছাড় দিতে পারিনা। ধর্ম ও রাসূলের সা. অবমাননাকারী নাস্তিক-মুরতাদদের শাস্তির জন্য মৃত্যুদণ্ডের বিধান রেখে জাতীয় সংসদে আইন পাস করুন এবং কাদিয়ানী সম্প্রদায়কে সরকারীভাবে অমুসলিম ঘোষণার ঈমানী দাবী বাস্তবায়ন করুন। অন্যথায় যে কোন কঠিন আন্দোলনের জন্য তৌহিদী জনতা প্রস্তুত রয়েছে।

আল্লামা বাবুনগরী বলেন, সাস্কৃতিক আগ্রাসন দ্বারা আমাদের তরুণসমাজের চরিত্র নষ্ট করা হচ্ছে। বিপিএলের উদ্বোধনীতে ভারতীয় নর্তকী এবং আযান বিদ্বেষীকে এনে মুসলমানদের কলঙ্কিত করা হয়েছে। দুর্নীতি-সুদ-ঘুষ-ব্যাভিচার সমাজে মহামারী আকার ধারণ করেছে। মানুষের জীবন থেকে নৈতিকতা ও মূল্যবোধ এবং খোদাভীতি বিলুপ্ত হয়ে যাচ্ছে। তাই সমাজের সর্বস্তরে কুরআনের শাসন কায়েম করতে হবে।

পূর্ববর্তি সংবাদখালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে রোববার সারা দেশে বিএনপির বিক্ষোভ
পরবর্তি সংবাদকাদের মোল্লাকে ‘শহিদ’ বলায় দৈনিক সংগ্রাম অফিসে হামলা চালাল ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’