আ. লীগ জনগণের স্বপ্নগুলো ভেঙে চুরমার করে দিচ্ছে: মির্জা ফখরুল

ইসলাম টাইমস ডেস্ক: আওয়ামী লীগ সরকার তৃতীয়বারের মতো ক্ষমতায় এসে জনগণের আশা-আকাঙ্ক্ষার স্বপ্নগুলো ভেঙে চুরমার করে দিচ্ছে বলে মন্তব্য করেছেনবিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৮ ডিসেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) কেন্দ্রীয় কাউন্সিল উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের সংগ্রাম জয় করতে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছিলাম। কিন্তু আমরা পারিনি। তবে আমাদের পারতে হবে, আমাদের আরও বৃহত্তর ঐক্য তৈরি করতে হবে।

মির্জা ফখরুল বলেন, ঐক্যফ্রন্ট বা অন্য কোনো জোট নয়, দেশের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে, সংগ্রাম করতে হবে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। বর্তমানে দেশে যে রাজনৈতিক সংকট চলছে সেই সংকট সমাধানের জন্য জনগণের অভ্যুত্থান বা জনগণের আন্দোলন ছাড়া কখনোই উত্তরণ সম্ভব নয়।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রাখা হয়েছে। এখন আইনগতভাবে জামিন পাওয়ার যোগ্য তিনি কিন্তু তাকে জামিন দেওয়া হচ্ছে না। আজ যারা জোর করে ক্ষমতায় বসেছে, তারা জানে বেগম খালেদা জিয়া বাইরে থাকলে তাদের যে রাজনৈতিক নীলনকশা সেটা তারা পরিপূর্ণ করতে পারবেন না।

পূর্ববর্তি সংবাদ‘এ দেশে থাকতে না চাইলে পাকিস্তানে যাও’, পুলিশের সাম্প্রদায়িক মন্তব্যে উত্তপ্ত ভারত
পরবর্তি সংবাদবিমানে যাত্রীরা যাতে হয়রানির শিকার না হয়: প্রধানমন্ত্রী