আমু-তোফায়েল নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন না: সিইসি

ইসলাম টাইমস ডেস্ক: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেন, ‘আমির হোসেন আমু এমপি ও তোফায়েল আহমেদ এমপি ঢাকার দুই সিটিতে নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন না। কিন্তু নির্বাচনী এলাকায় রাজনৈতিক কর্মসূচি চালাতে পারবেন।’

আজ শনিবার দুপুরে নির্বাচন কমিশন ভবনে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ সিইসি কথা জানান।

তিনি বলেন, ঢাকার দুই সিটি নির্বাচনে আমির হোসেন আমু এমপি ও তোফায়েল আহমেদ এমপিকে নির্বাচন সমন্বয়কের দায়িত্ব দিয়েছে আওয়ামী লীগ। দলটির এ দুই উপদেষ্টামণ্ডলীর সদস্য এ দায়িত্ব পালন করতে পারবেন না বলে জানিয়েছেন

দলের হয়ে আমির হোসেন আমু ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন ও তোফায়েল আহমেদ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। তারা দুজনই সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম, আর দক্ষিণ সিটি করপোরেশনে দলটির মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আগামী ৩০ ডিসেম্বর ঢাকার দুই সিটিতে ভোট অনুষ্ঠিত হবে। এবারই প্রথম দুই সিটিতে ইভিএম (ইলেট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোট হবে।

পূর্ববর্তি সংবাদইলম অর্জনের একটি বড় মাকসাদ হল অন্যকে পৌঁছানো: আলেমদের বয়ানে মাওলানা ইবরাহিম দেওলা
পরবর্তি সংবাদভারত সফরে যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম