আল্লামা আহমদ শফীকে নিয়ে কটূক্তি, সেই নূরে বাংলা দু’দিনের রিমান্ডে

ইসলাম টাইমস ডেস্ক: হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী ও বেশ কয়েকজন আলেমকে নিয়ে কটূক্তি করার অভিযোগে গ্রেফতার মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলার (৪০) দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার এ সংক্রান্ত শুনানি শেষে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ এর বিচারক হেলাল উদ্দিন তার রিমান্ড মঞ্জুর করেন। এর আগে পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনে করা এ মামলায় তার পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক মজনু মিয়া বলেন, আমরা মামলার তদন্তের জন্য নূরে বাংলার ৫ দিনের রিমান্ডের আবেদন করেছিলাম। আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। নির্বাচনের পর আমরা তাকে আমাদের হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করব।

সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নের একটি মাহফিলে মাওলানা মাহবুবুল হক আল কাদেরী শাহ আহমদ শফী ও দেশের কয়েকজন প্রখ্যাত আলেমকে কটূক্তি করে আক্রমণাত্মক বক্তব্য দেন।

এ বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনার মুখে পড়েন নূরে বাংলা। এ নিয়ে সর্বত্র ক্ষোভের সৃষ্টি হয়।

এ ঘটনায় হেফাজতে ইসলামের সাতকানিয়ার উপজেলা আমির মাওলানা আবদুল মোবিন গত মঙ্গলবার মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলার বিরুদ্ধে সাতকানিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

ওই মামলায় নূরে বাংলাকে একই দিন রাতে উপজেলার মৌলভীর দোকান থেকে গ্রেফতার করে পুলিশ।

পূর্ববর্তি সংবাদক্যাসিনো কাণ্ডে আলোচিত দুই ভাই এনু-রূপন গ্রেফতার
পরবর্তি সংবাদ২৮ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ঢাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা