এবার ইজতেমা থেকে দাওয়াতের কাজে বেরিয়েছে প্রায় ২৯ শত জামাত

ইসলাম টাইমস ডেস্ক: দ্বীনের বাণী সবার কাছে পৌঁছে দিতে প্রতিবছরই ইজতেমা থেকে কয়েক হাজার জামাত বের হয়। গতকাল ৫৫ তম বিশ্ব ইজতেমা শেষ হলে এ বছরও দেশি-বিদেশি মাস্তুরাত মিলিয়ে ২ হাজার ৮ শত ৭১ টি জামাত দ্বীনের রাস্তায় বের হয়েছে বিভিন্ন মেয়াদি সময়ে।

জামাতে যোগ দেওয়া নতুন সাথীরা শেখে দ্বীনের জরুরী বিষয়াবলী। নিজে যা শিখে অপরকে দাওয়াতের মাধ্যমে তা পৌঁছে দেয়। পুরাতন সাথীরা যান নিজেদের আমলকে পোক্ত করতে, জানার পরিধিকে বাড়াতে। মেহনতের মাধ্যমে নিজের ঈমানকে মজবুত করতে। পাশাপাশি নতুন সাথীদের দ্বীনে প্রতি দাওয়াত দিতে। আলেমরা শরিক হন নিজের অর্জিত ইলম মানুষের মাঝে ছড়িয়ে। দ্বীনের বাণী মানুষে মানুষে পৌঁছে দিতে। নিজের ইলমের ময়দানি মোযাকারা করতে।

প্রতিবছরের মতো এ বছরও নতুন সাথী, পুরাতন সাথী, আলেমগণ নিজেদের কল্যাণ এ উম্মতের ফায়দার জন্য ইজতেমা থেকে বেরিয়েছেন দ্বীনের দাওয়াত নিয়ে।

এ বছর ইজতেমা থেকে পূর্ণ এক বছরের জন্য একটি জামাত বেরিয়েছে। ৩ চিল্লার জামাত বেরিয়েছে ১ শত ৯৭ টি। আর ১ চিল্লার জামাত বেরিয়েছে ২ হাজার ৩ শত ১ টি জামাত। আর ১০ দিন, ২০ দিন সময়ব্যাপী জামাত বেরিয়েছে প্রায় ১০৬ টি। সর্বমোট দেশি জামাতের সংখ্যা ২৬ শত ৫ টি।

আর বিদেশি আরব জামাত বেরিয়েছে ২৬ টি, উর্দু/ হিন্দী জামাত বেরিয়েছে ২৭ টি এবং ইংরেজি ও অন্যান্য ভাষাভাষীদের জামাত বের হয়েছে ৫০ টি। সর্বমোট বিদেশি জামাতের সংখ্যা ১ শত ৩ টি।

এদিকে মাস্তুরাতের জামাত বের হয়েছে ১ শত ১৪ টি। এবং বাংলাদেশ থেকে দেশের বাইরে যাওয়ার জন্য প্রস্তুত হয়েছে ৪৯ টি জামাত। সর্বমোট এবারের ইজতেমা থেকে জামাত বেরিয়েছে ২ হাজার ৮ শত ৭১ টি।

ইসলাম টাইমসকে এসব তথ্য নিশ্চিত করেছেন টঙ্গী মারকাযের জিম্মাদার সাথী মোস্তফা ইসলাম। তবে তিনি জানিয়েছেন যে, জামাতের সংখ্যা আরও কিছু বাড়তে পারে।

পূর্ববর্তি সংবাদআমরা প্রস্তুত, এবার হামলা হলে কঠোর জবাব দেয়া হবে: ইশরাক
পরবর্তি সংবাদপারভেজ মোশাররফকে দেওয়া মৃত্যুদণ্ড রায় অসাংবিধানিক আখ্যা দিল লাহোর হাইকোর্ট