আবারও সহিংসতা চালালে হাফতারকে কঠিন শিক্ষা দেয়া হবে: এরদোগান

ইসলাম টাইমস ডেস্ক: লিবিয়ার বিদ্রোহী নেতা জেনারেল খলিফা হাফতার যদি দেশটির সরকারের বিরুদ্ধে নতুন করে কোনো রকমের সহিংসতা চালান তবে তাকে কঠিন শিক্ষা দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান। খবর ‘আল-জাজিরা’।

সোমবার (১৩ জানুয়ারি) রাশিয়ার রাজধানী মস্কোয় লিবিয়ার ত্রিপোলিভিত্তিক সরকারের প্রধান ফাইয়াজ আল-সেরাজের সঙ্গে বৈঠক করেন খলিফা হাফতার। তবে পরদিন (১৪ জানুয়ারি) যুদ্ধবিরতি চুক্তিতে সই না করে হাফতার লিবিয়ায় ফিরে যান।

এর কয়েক ঘণ্টা পর এক বক্তব্যে এরদোগান বলেন, হাফতার দীর্ঘদিন ধরে অভ্যুত্থানের চেষ্টা চালাচ্ছেন। তিনি যদি লিবিয়ার বৈধ প্রশাসন এবং আমাদের ভাইদের ওপর হামলা অব্যাহত রাখেন তাহলে আমরা তাকে উচিত শিক্ষা দিতে মোটেই দ্বিধা করব না।

এ সময় আবার সহিংসতা চালালে খলিফা হাফতারকে মারাত্মক পরিণতির সম্মুখীন হতে হবে বলেও জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান।

প্রসঙ্গত, মস্কোয় অনুষ্ঠিত বৈঠকে যুদ্ধবিরতি বিষয়ে ফাইয়াজ আল-সেরাজ ও জেনারেল হাফতার দীর্ঘ আট ঘণ্টা কথা বলেন। ধারণা করা হচ্ছিল, আলোচনার মাধ্যমে ইতিবাচক সিদ্ধান্তে পৌঁছাতে পারবেন তারা। কিন্তু হাফতার যুদ্ধবিরতি চুক্তিতে সই না করেই লিবিয়ায় ফিরে যান।

পূর্ববর্তি সংবাদবিবাড়িয়ায় মাদরাসা ছাত্রদের ওপর কাদিয়ানিদের হামলা, বিভিন্ন মহলের বিবৃতি
পরবর্তি সংবাদহিন্দু সম্প্রদায়ের প্রতি সমবেদনা-সহমর্মিতা রয়েছে: তাপস