এবার বিশ্বভারতীর ক্যাম্পাসে ঢুকে ছাত্রদের মারধর, আবারও অভিযুক্ত বিজেপি

ইসলাম টাইমস ডেস্ক: দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের পর এবার পশ্চিমবঙ্গের বিশ্বভারতীর ক্যাম্পাসে রাতের অন্ধকারে ঢুকে ছাত্রদের মারধর করার অভিযোগ উঠল ভারতের ক্ষমতাসীন দল বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি-র বিরুদ্ধে।

ভারতীয় সংবাদ মাধ্যম এই সময় এক প্রতিবেদনে জানায়, বুধবার রাত সাড়ে এগারোটা নাগাদ বিদ্যাভবনের সিনিয়ার বয়েজ হস্টেলে ঢুকে তাণ্ডব চালায় কয়েকজন দুষ্কৃতিকারী। তারা এবিভিপি-র সমর্থক বলে অভিযোগ রয়েছে।

এই ঘটনায় জখম হয়েছেন স্বপ্ননীল মুখোপাধ্যায় ও শুভ নাথ নামক বাম ছাত্র সংগঠনের দুই সমর্থক। তবে এই ঘটনায় অভিযোগ অস্বীকার করেছে এবিভিপি। আহত ছাত্রদের বিশ্বভারতী পিয়ারসন মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছাত্রনেতা অচিন্ত্য বাগদি, সাবির আলির বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছেন ছাত্ররারা।

ছাত্রদের অভিযোগ, হাসপাতালেও চড়াও হয় হামলাকারীরা। স্যোশাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে এক ছাত্র দাবি করেন, রড-উইকেট-কাঠের তক্তা দিয়ে প্রথমে পূর্বপল্লির রাস্তায় এবং পরে হস্টেলে ঢুকে তাদের মারা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে মারমুখী বেশ কয়েক জনকে ভাঙা উইকেট হাতে দেখাও গেছে । হাসপাতাল চত্বরে বৃহস্পতিবার সকালেও আটোসাঁটো নিরাপত্তা।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরেই এনআরসি ও সিএএ-র প্রতিবাদে দফায় দফায় বিক্ষোভ, মিছিল করছিলেন বিশ্বভারতীর ছাত্ররা। ঘটনার পর বুধবার সকাল থেকেই বিশ্বভারতীর সামনে গতকালের ঘটনার নিন্দা ও দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন ছাত্ররা।

পূর্ববর্তি সংবাদনাটোরে নামাজরত অবস্থায় বৃদ্ধাকে কুপিয়ে হত্যা
পরবর্তি সংবাদখেলাধুলা মুমিনের জীবনের লক্ষ্য হতে পারে না