মুসলিম বিদ্বেষী আইন: যে কাউকে গ্রেপ্তারের ক্ষমতা পেল দিল্লি পুলিশ

ইসলাম টাইমস ডেস্ক: মুসলিম বিদ্বেষী আইন ইস্যুতে দেশব্যাপী সৃষ্ট উত্তেজনার মধ্যেই সন্দেহভাজন যে কোনো ব্যক্তিকে গ্রেপ্তারের বিশেষ ক্ষমতা পেল দিল্লি পুলিশ। শনিবার (১৮ জানুয়ারি) রাজধানী নয়াদিল্লির পুলিশ কমিশনারকে বিশেষ এই ক্ষমতা প্রদান করেন রাজ্যের লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল।

সূত্রের বরাতে গণমাধ্যম এনডিটিভি জানায়, জাতীয় নিরাপত্তা আইনের (এনএসএ) আওতায় এখন থেকে সন্দেহ হওয়া মাত্রই যে কাউকে গ্রেপ্তার করতে পারবে পুলিশ। এ ক্ষেত্রে কর্তৃপক্ষ যদি কোনো ব্যক্তিকে আইন-শৃঙ্খলার জন্য হুমকি বলে মনে করে, তাহলে পুলিশ চাইলে তাৎক্ষণিক তাকে নিজেদের হেফাজতে নিতে পারবে।

বিশ্লেষকদের মতে, নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ও জাতীয় জনপঞ্জি (এনপিআর) বিরোধী আন্দোলনে গোটা দেশের পাশাপাশি উত্তাল হয়ে উঠেছে রাজধানীও। ঠিক এমন পরিস্থিতিতে দিল্লি পুলিশকে বিশেষ এই ক্ষমতাটি প্রদান করা হলো।

উল্লেখ্য, লেফটেন্যান্ট গভর্নরের অনুমোদনের পর গত ১০ জানুয়ারি এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। সেখানে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা উল্লেখ করে দিল্লি পুলিশের ক্ষমতা বাড়ানোর কথা বলা হয়েছিল। এর মাধ্যমে আগামী এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত দিল্লি পুলিশের হাতে বিশেষ এই ক্ষমতাটি বহাল থাকবে।

পূর্ববর্তি সংবাদএবার হজ্বের বিমান ভাড়া লাগবে এক লাখ ৪০ হাজার টাকা
পরবর্তি সংবাদশায়খ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের দুই শিক্ষককে পাওয়া যাচ্ছে না