বিএসএফের বাধার মুখে বন্ধ আখাউড়া ইমিগ্রেশন ভবন নির্মাণ

ইসলাম টাইমস ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দর চেকপোস্ট এলাকায় বাংলাদেশ পুলিশের ইমিগ্রেশন ভবন নির্মাণকাজ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) কর্তৃপক্ষের ফের বাধার মুখে বন্ধ রয়েছে।

গত দুই সপ্তাহের বেশি সময় ধরে ত্রিপুরা বিএসএফ কর্তৃপক্ষ বাধা দেয়ায় এ ভবন নির্মাণকাজ বন্ধ হয়ে যায়।

তারা বলছে, বাংলাদেশ পুলিশ কর্তৃপক্ষের যে নকশায় ইমিগ্রেশন ভবনের নির্মাণকাজ করা হচ্ছে তা করা যাবে না। নকশা সংশোধন করে ভারতীয় বিএসএফের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে তবেই ইমিগ্রেশন ভবন নির্মাণকাজ শুরু করতে হবে।

যদিও ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার আনিসুর রহমান যুগান্তরকে বলেন, ভারতীয় বিএসএফ কর্তৃপক্ষ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃপক্ষকে জানিয়েছেন ‘আখাউড়া স্থলবন্দর চেকপোস্ট ইমিগ্রেশন ভবন নির্মাণে ভূমি থেকে ৩৫ ফিট উচুঁ পর্যন্ত করা যাবে। বর্তমানে যে নকশা বা ড্রয়িং ধরে নির্মাণকাজ চলছিল ভারতীয় বিএসএফ কর্তৃপক্ষের বাধায় তা বন্ধ রয়েছে’।

তবে এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি পেলে দ্রুত নির্মাণকাজ শুরু করবেন বলে নিশ্চিত করেন তিনি।

এ ব্যাপারে সরাইল বিজিবির-২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কবির যুগান্তরকে বলেন, দুই দেশের সমঝোতার মাধ্যমে নতুন নকশায় আখাউড়া ইমিগ্রেশন ভবন নির্মাণ কাজ করা হবে। দুই দেশের উচ্চ পর্যায়ে এ বিষয়টি জানিয়ে পত্র পাঠানো হয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত এলেই ফের কাজ শুরু হবে।

পূর্ববর্তি সংবাদতাবিথের প্রচারণায় হামলা ষড়যন্ত্রের অংশ: তথ্যমন্ত্রী
পরবর্তি সংবাদসোলাইমানি হত্যা: আবারও বদলা নেওয়ার হুঁশিয়ারি ইরানের