ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে রক্তাক্ত ইবি, ৩০ জন আহত

ইসলাম টাইমস ডেস্ক: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহত ব্যক্তিদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রকেন্দ্র ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রক্তক্ষয়ী এ সংঘর্ষ হয়।

পুলিশ ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ছয় মাস ধরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দুটি পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল।

গত ১৪ জুলাই কেন্দ্র থেকে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে দুটি পদের বিপরীতে নাম ঘোষণা করে কমিটি করা হয়। এতে সভাপতি হিসেবে নাম ঘোষণা করা হয় রবিউল ইসলামকে এবং সাধারণ সম্পাদক হিসেবে রাকিবুল ইসলামের নাম ঘোষণা করা হয়। এর কিছুদিন পর রাকিবুল ইসলামের একটি মুঠোফোন অডিও ফাঁস হয়।

এতে অভিযোগ ওঠে, কমিটিতে নাম আনতে তাঁদের অন্তত ৪০ লাখ টাকা খরচ হয়েছে। এই অডিও ফাঁসের পর পদবঞ্চিত একটি বড় অংশের নেতা-কর্মীরা এই সভাপতি ও সাধারণ সম্পাদককে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন। এই ছয় মাসের বিভিন্ন সময়ে অন্তত চারবার ক্যাম্পাসে ঢুকতে গেলে পদবঞ্চিতরা তাঁদের বিতাড়িত করেন।

আজ বেলা একটার দিকে পঞ্চমবারের মতো সভাপতি, সাধারণ সম্পাদকসহ কিছু নেতা-কর্মী ক্যাম্পাসে ঢুকতে যান। এ সময় পদবঞ্চিত নেতা-কর্মীরা তাঁদের বাধা দেন। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। খবর পেয়ে ভারপ্রাপ্ত প্রক্টর আনিসুর রহমান ক্যাম্পাসের প্রধান ফটক এলাকায় তাঁদের থামাতে যান। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পুলিশ গিয়েও সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়।

পূর্ববর্তি সংবাদসোলাইমানি হত্যা: আবারও বদলা নেওয়ার হুঁশিয়ারি ইরানের
পরবর্তি সংবাদরক্তাক্ত কাশ্মীরে ভারতীয় সেনাদের গুলিতে আরো দুই স্বাধীনতাকামীর মৃত্যু