সোলাইমানি হত্যা: আবারও বদলা নেওয়ার হুঁশিয়ারি ইরানের

ইসলাম টাইমস ডেস্ক: জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ হিসেবে ফের যুক্তরাষ্ট্রকে হামলার হুঁশিয়ারি দিলেন ইরানের কুদস ফোর্সের নব নিযুক্ত প্রধান ইসমাইল কানি।

গতকাল সোমবার (২০ জানুয়ারি) রাজধানী তেহরানে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি হুঙ্কার দিয়ে বলেছেন, মার্কিন সেনারা কাসেম সোলাইমানিকে কাপুরুষোচিতভাবে হত্যা করেছে। অবশ্যই আমরা এর প্রতিশোধ নেব।

ইরানি গণমাধ্যম পার্স টুডে জানায়, ইসমাইল কানি দেশটির প্রভাবশালী ইসলামি বিপ্লবী বাহিনীর (আইআরজিসি) কর্মকর্তাদের সঙ্গে এদিন এক অনুষ্ঠানের মাধ্যমে নিজের দায়িত্ব বুঝে নেন। সেখানেই তিনি বিষয়টি নিয়ে মন্তব্য করেন।

আইআরজিসি কর্মকর্তাদের সামনে প্রতিজ্ঞা করে তিনি বলেন, যুক্তরাষ্ট্র সোলাইমানিকে ভীরুভাবে হত্যা করেছে, কিন্তু সৃষ্টিকর্তার অশেষ অনুগ্রহ ও রহমত রয়েছে আমাদের ওপর। কেননা বিশ্বব্যাপী স্বাধীনতা প্রত্যাশীরা যারা সোলাইমানির রক্তের প্রতিশোধ নিতে চান, তাদের মাধ্যমেই তার (সোলাইমানি) শত্রুদের পাল্টা আঘাত করা হবে।

এর আগে ৩ জানুয়ারি ভোরে ইরাকের বাগদাদ শহরের বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় ইরানি জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশে চালানো সেই অভিযানে তেহরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।

সোলাইমানি নিহত হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে সর্বোচ্চ উত্তেজনা বিরাজ করছে। যা এখনো বিদ্যমান রয়েছে।

পূর্ববর্তি সংবাদবিএসএফের বাধার মুখে বন্ধ আখাউড়া ইমিগ্রেশন ভবন নির্মাণ
পরবর্তি সংবাদছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে রক্তাক্ত ইবি, ৩০ জন আহত