আগামী বছর থেকে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত

ইসলাম টাইমস ডেস্ক: আগামী বছর থেকে দেশের সকল সরকারি বিশ্ববিদ্যালয়ে অভিন্ন ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আয়োজনে এক বৈঠকে উপাচার্যরা বসে এ সিদ্ধান্ত নেন।

কমিশনের কর্মকর্তারা বলছেন, এখন থেকে সারা দেশে একটাই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং একজন শিক্ষার্থীকে ভর্তির জন্যে একটাই পরীক্ষাই দিতে হবে। তবে এই পরীক্ষা কে আয়োজন করবে, কিভাবে অনুষ্ঠিত হবে এসব প্রক্রিয়া ও পদ্ধতির বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।

কর্মকর্তারা বলছেন, সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ এখন একসাথে বসে আলাপ আলোচনার মাধ্যমে এসব বিষয়ে পরিকল্পনা চূড়ান্ত করবে। সারা দেশের ৪৬টি সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্যে বর্তমানে প্রায় আড়াই লক্ষ শিক্ষার্থী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ঘুরে ঘুরে একাধিক পরীক্ষা দিয়ে থাকেন।

বিশ্ববিদ্যালয়ে অভিন্ন ভর্তি পরীক্ষার জন্য শিক্ষার্থী ও অভিভাবকরা দীর্ঘদিন ধরেই দাবি জানিয়ে আসছিলেন। বর্তমানে এই পরীক্ষা যেভাবে দিতে হয় তাতে তারা নানা ধরনের হয়রানির শিকার হন। খুবই অল্প সময়ের ব্যবধানে তাদেরকে দেশের বিভিন্ন স্থানে গিয়ে পরীক্ষা দিতে হয়। এতে অর্থ ও সময়ের অপচয় হয়।

পূর্ববর্তি সংবাদঢাবিতে শিবির সন্দেহে শিক্ষার্থীদের পেটানো : যা বললেন দুই আলেম রাজনীতিক
পরবর্তি সংবাদইসলাম-অবমাননাকর বই প্রকাশ মামলার রায়: ব-দ্বীপ প্রকাশনীর কর্ণধারসহ তিনজন খালাস