পাকিস্তান আসবেন ট্রাম্প

ইসলাম টাইমস ডেস্ক :  সুইজারল্যান্ডের দাভোসে ইমরান খানের সঙ্গে বৈঠকে শিগগিরই পাকিস্তান সফরের আশ্বাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি এমন খবর দিয়েছেন।

এসময় ফিন্যানসিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের কালোতালিকা থেকে রেহাই পেতে পাকিস্তানের বিভিন্ন পদক্ষেপের কথা ট্রাম্পকে অবহিত করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এছাড়া পাকিস্তানে যুক্তরাষ্ট্রের ভ্রমণ সতর্কতা পরিবর্তনেরও আহ্বান জানিয়েছেন তিনি।

কুরাইশি বলেন, অধিকৃত কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন নিয়ে আলোচনা করেছেন ইমরান খান। কাশ্মীর সংকটের একটি সমাধান দরকার বলে মনে করেন ট্রাম্প।

এর আগে পাকিস্তানের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক এখন এতটাই ঘনিষ্ঠ যে যা আগে কখনো ছিল না বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

কাজেই বিশ্ব অর্থনৈতিক ফোরামের সম্মেলনের ফাঁকে বৈঠকে ‘বন্ধু’ ইমরান খানের সঙ্গে কাশ্মীর সংকট নিয়ে আলোচনা করবেন বলে তিনি জানিয়েছেন। খবর ডনের।

ব্যক্তিগত বৈঠকের আগে দুই নেতা ডাভোসের এই সম্মেলনে মিডিয়া ব্রিফিংয়ে অংশ নেন। শান্তি ও স্থিতিশীলতায় পাকিস্তানের অব্যাহত চেষ্টার কথা জানিয়ে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, আফগান পরিস্থিতি নিয়ে তিনি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আলোচনা করবেন।

ইমরান খানকে যখন বন্ধু হিসেবে উল্লেখ করেন, তখন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও কাশ্মীর নিয়ে আলোচনা করবেন বলে দাবি করেছেন ডোনাল্ড ট্রাম্প।

পূর্ববর্তি সংবাদকরোনাভাইরাস সম্পর্কে কী জানেন
পরবর্তি সংবাদচবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, ২০ নেতাকর্মী আটক