সাহস থাকলে আমার সাথে বিতর্কে বসুন, অমিত শাহকে চ্যালেঞ্জ ওয়াইসির

ইসলাম টাইমস ডেস্ক: ভারতের বিতর্কিত নতুন নাগরিকত্ব আইন (সিএএ) ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চ্যালেঞ্জ করে এআইএমআইএম প্রধান ও হায়দরাবাদের সংসদ সদস্য আসাদুদ্দিন ওয়াইসি বলেন, সাহস থাকলে আমার সাথে বিতর্ক বসুন।

মঙ্গলবার রাতে তেলেঙ্গানার করিমনগরে দলীয় এক সমাবেশে যোগ দিয়ে তিনি একথা বলেন। ২৫ জানুয়ারি মিউনিসিপ্যাল নির্বাচন উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়।

সেদিনই লখনৌয়ে সিএএ’র সমর্থনে এক সমাবেশে যোগ দিয়ে এ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, রাহুল গান্ধি ও অখিলেশ যাদবকে বিতর্কে বসার জন্য চ্যালেঞ্জ জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর পরেই ওয়াইসি এ চ্যালেঞ্জ জানান।

তিনি বলেন, ‘ওদের সাথে বিতর্ক করবেন কেন? আমার সাথে বিতর্ক করা উচিত আপনার। আমি এখানে আছি। বিতর্ক করুন দাড়িওয়ালা মানুষটির সাথে। আমি বিতর্ক করতে পারি সিএএ, এনপিআর ও এনআরসি নিয়ে।’

উল্লেখ্য, মোদি সরকারের নতুন এই মুসলিম বিদ্বেষী নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভ অব্যাহত রয়েছে। আন্দোলনকারীদের অভিযোগ, ধর্মের ভিত্তিতে এই আইন এনেছে মোদি সরকার এবং এই আইন সংবিধানের পরিপন্থী।

তবে সিএএ-তে আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশ থেকে ২০১৫ সালের আগে এদেশে আসা অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দেয়া হবে বলে সরকারের দাবি।

সূত্র: ফার্স্টপোস্ট, টাইমস অব ইন্ডিয়া

পূর্ববর্তি সংবাদনিজ অস্ত্রের গুলিতে মিরপুরে পুলিশ সদস্যের আত্মহত্যা
পরবর্তি সংবাদরোহিঙ্গা জনগোষ্ঠীর বিরুদ্ধে সহিংসতায় গণহত্যার উদ্দেশ্য ছিল: আন্তর্জাতিক আদালত