হজযাত্রীদের প্লেন ভাড়া যৌক্তিক পর্যায়ে রাখতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশি হজযাত্রীদের প্লেন ভাড়া তুলনামূলকভাবে অন্যদেশ থেকে অনেক বেশি। এ বছর আরও বাড়ানো হয়েছে। চলতি বছর তথা ২০২০ সালে হজযাত্রীদের প্লেন ভাড়া যৌক্তিক পর্যায়ে রাখতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশি হজযাত্রীদের প্লেন ভাড়া বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়। সে বৈঠকেই প্লেন ভাড়া কমানোর ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, ‘২০২০ সালে কোনোভাবেই প্লেন ভাড়া বাড়ানো যৌক্তিকতা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজ ব্যবস্থাপনার প্রতিটি বিষয় নিজে প্রত্যক্ষভাবে তত্ত্বাবধান করেন। এ কারণেই বর্তমান সুশৃঙ্খল হজ ব্যবস্থাপনাকে কোনোভাবেই বিশৃঙ্খলার জালে জড়ানো সমীচীন হবে না। বিষয়টি প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার গোচরে আনতেই আজকের এই সংবাদ সম্মেলন।’

প্রতিবেশী দেশ ভারত হজযাত্রী পরিবহনে আগ্রহী এয়ারলাইনসসমূহ থেকে দরপত্রের মাধ্যমে সর্বনিম্ন প্লেন ভাড়া নির্ধারণ করে। বাংলাদেশে এমন পদ্ধতি অনুসরণের দাবি উঠেছে। দরপত্রের মাধ্যমে প্লেন ভাড়া যেমন যৌক্তিক পর্যায়ে নামিয়ে আনা সম্ভব, তেমনই সেবার মান নিশ্চিত করা সম্ভব বলে দাবি করেছে হাব (হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ)। সেই সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রস্তাবিত বর্ধিত ভাড়া অযৌক্তিক ও অনৈতিক বলে দাবি করেছে সংগঠনটি।

পূর্ববর্তি সংবাদআর কত বাংলাদেশি হত্যা করবে ‘সীমান্তের হানাদার’ বিএসএফ?
পরবর্তি সংবাদঢাবিতে শিবির সন্দেহে শিক্ষার্থীদের পেটানো : যা বললেন দুই আলেম রাজনীতিক