কাশ্মীর নিয়ে সর্বাত্মক যুদ্ধের হুঁশিয়ারি ইমরান খানের

ইসলাম টাইমস ডেস্ক: কাশ্মীর ইস্যুকে কেন্দ্র করে সর্বাত্মক যুদ্ধ শুরু হয়ে যেতে পারে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এ ব্যাপারে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার (২৪ জানুয়ারি) বিশ্ব অর্থনৈতিক ফোরামে দেওয়া বক্তৃতায় কাশ্মীর ইস্যু নিয়ে কথা বলতে গিয়ে ইমরান খান এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। খবর পার্সটুডে-র।

তিনি বলেন, ভারতীয় সেনারা কাশ্মীরে সশস্ত্র অভিযান অব্যাহত রেখেছে। সেখানকার পরিস্থিতি খুবই ভয়াবহ। ভারত ভুল পথে হাঁটছে। এভাবে চললে পাকিস্তানও জবাব দেবে। আর ভারত-পাকিস্তান সংঘাতে জড়ালে তা উপমহাদেশের বাইরেও ছড়িয়ে পড়বে।

বিষয়টি বিবেচনায় কাশ্মীর ইস্যুতে অবিলম্বে হস্তক্ষেপ করতে আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন পাকিস্তানের এই প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বর্তমানে কাশ্মীরই সবচেয়ে বেশি যুদ্ধের ঝুঁকিতে রয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বিশ্বের যেকোনো স্থানে যুদ্ধকে প্রতিরোধ করার লক্ষ্যে একটি ফোরাম গঠিত হয়েছে। আমার দায়িত্ব কাশ্মীর ইস্যু নিয়ে এই ফোরামের সদস্যদের অবহিত করা।

ইমরান খান আরও বলেন, মুসলিম অধ্যুষিত জন্মু-কাশ্মীরের স্বায়ত্ত্বশাসন কেড়ে নিয়ে ভারত জাতিসংঘের প্রস্তাব লঙ্ঘন করেছে। গত আগস্টে ভারত সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর অবরুদ্ধ হয়ে পড়েছেন অঞ্চলটির ৮০ লাখ মানুষ।

পূর্ববর্তি সংবাদ৫০০০ টাকা মুচলেকায় ড. ইউনূসের জামিন
পরবর্তি সংবাদএবার গোপীবাগে ইশরাকের নির্বাচনী প্রচারে হামলা