মিয়ানমার থেকে ফিরল আটক ৩২ বাংলাদেশি জেলে

ইসলাম টাইমস ডেস্ক: গভীর বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে মিয়ানমার নৌবাহিনীর হাতে আটক ৩২ বাংলাদেশি জেলেকে ফিরিয়ে এনেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

বাংলাদেশ-মিয়ানমার জলসীমার শূন্যরেখায় কোস্ট গার্ডের সৈয়দ নজরুল ইসলাম জাহাজের কমান্ডারের কাছে রবিবার (২৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে এক সৌজন্য বৈঠক শেষে দুটি ট্রলারসহ তাদের হস্তান্তর করে মিয়ানমার নৌবাহিনী।

এ বিষয়ে টেকনাফ কোস্ট গার্ড স্টেশনের ভারপ্রাপ্ত কমান্ডার লেফটেন্যান্ট সালেহ আকরাম জানান, চলতি মাসের ২১ ও ২৫ তারিখে গভীর বঙ্গোপসাগরে মাছ শিকারের সময় বাংলাদেশি জেলেদের দুটি ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়।

এ সময় বাকলিয়া-১ ট্রলারের ১৯ জন এবং সাজ্জাদ-১ ট্রলারের ১৩ জনসহ মিয়ানমার জলসীমায় ঢুকে পড়ে। এ কারণে মিয়ানমার নৌবাহিনী জেলেদের আটক ও ট্রলারগুলো জব্দ করে। জেলেদের মধ্যে ১৮ জন নোয়াখালীর এবং ১৪ জন চট্টগ্রামের বাসিন্দা।

আটকের খবর জেনে আকিয়াবে কর্মরত বাংলাদেশের কনস্যুলেটের কর্মকর্তা মো. বারিকুল ইসলাম মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। এরপর আলোচনার মাধ্যমে দুই মাছ ধরার ট্রলারসহ জেলেদের দেশে ফেরত আনা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. শাহ জিয়া রহমান বলেন, মিয়ানমার থেকে ফিরিয়ে আনা নিখোঁজ ৩২ জেলেকে বোটের মালিকপক্ষের উপস্থিতিতে সেন্টমার্টিন কোস্ট গার্ড স্টেশনের মাধ্যমে তাদের স্বজনদের নিকট হস্তান্তর করা হয়।

পূর্ববর্তি সংবাদমশা নিধন ও নগর প্রশাসনসহ ১৯ দফা ইশ‌তেহার দি‌লেন তা‌বিথ
পরবর্তি সংবাদধামরাইয়ে গরু ব্যবসায়ীকে প্রকাশ্যে পিটিয়ে ৭ লাখ টাকা লুট