আল্লামা আনোয়ার শাহ’র ইন্তিকালে বিভিন্ন রাজনৈতিক দলের শোক প্রকাশ

ইসলাম টাইমস ডেস্ক: দেশের শীর্ষস্থানীয় আলেমেদ্বীন ও অন্যতম মুরুব্বী আল্লামা আযহার আলী আনোয়ার শাহ আজ বিকাল সোয়া পাঁচটার দিকে রাজধানী শঙ্করের ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন।

তাঁর ইন্তিকালে দেশের বিভিন্ন ইসলামি রাজনৈতিক দলের নেতৃবৃন্দ গণমাধ্যমে শোকবার্তা পাঠাচ্ছেন।

সংবাদমাধ্যমে পাঠানো এক যৌথ শোক বাণীতে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, মাওলানা আতহার আলী (রহ.) এর সুযোগ্য সন্তান মাওলানা আযহার আলী আনোয়ার শাহ একজন প্রথিতযশা হাদিস বিশারদ ও আলেমেদ্বীন ছিলেন। ইলমে নববীর বিস্তার ও দ্বীনের প্রসারে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাঁর মৃত্যুতে সৃষ্ট শূণ্যতা পূরণ হবার নয়। আমরা তাঁর রুহের মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর মাওলানা সরওয়ার কামাল আজিজী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার এক যৌথ শোকবার্তায় বলেন,  মাওলানা আযহার আলী আনোয়ার শাহ রহ. ছিলেন দেশ ও জাতির একজন চৌকস অভিভাবক। এ দেশের মুসলিম উম্মাহর দুঃসময়ে সামনে থেকে নেতৃত্বদানকারী একজন অকুতোভয় সিপাহসালার। ইলমী মহলে তিনি ছিলেন সর্বজনস্বীকৃত একজন ব্যক্তিত্ব। আমরা তার বিদেহী আত্নার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাই।

এদিকে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, দেশের অন্যতম শীর্ষ আলেমেদ্বীন, দীন-মিল্লাতের অতন্দ্রপ্রহরী, মাখদুমুল উলামা,আল্লামা শাহ সাহেব রহ এর ইন্তেকালের খবরটি খুবই দুঃখ ও বেদনার। তাঁর মরহুম হয়ে যাওয়ার সংবাদে মনটা ভেঙ্গে যাচ্ছে। তিনি ছিলেন আলোকিত মানুষ গড়ার কারিগর, ঈমানী সকল আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব, আল্লামা শাহ সাহেব রহ. বহু গুণে গুণান্বিত ছিলেন। আমরা তার বিদেহী আত্নার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাই।

পূর্ববর্তি সংবাদআমেরিকার সন্ত্রাসী কাণ্ড: একবছরে আফগানিস্তানে ৭ হাজার ৪২৩টি বোমা নিক্ষেপ
পরবর্তি সংবাদআল্লামা আনোয়ার শাহ রহ. : এক পশলা স্মৃতির দরদ