ভারতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস গভীর কূপে, ২১ জনের প্রাণহানি

ইসলাম টাইমস ডেস্ক: ভারতের মহারাষ্ট্র প্রদেশের নাশিক জেলায় নিয়ন্ত্রণ হারিয়ে স্টেট ট্রান্সপোর্টের একটি বাস গভীর কূপে পড়েছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ২১ জনের প্রাণহানি ও কমপক্ষে ৩০ জন গুরুতর আহত হয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যম মুম্বাই মিরর জানায়, মঙ্গলবার (২৮ জানুয়ারি) স্থানীয় সময় বিকাল ৪টার দিকে জেলার দেওলা গ্রামে দুর্ঘটনাটি ঘটে। নিখোঁজদের সন্ধান ও বাসটিকে উদ্ধারে এখনো অভিযান চালানো হচ্ছে।

দেওলা পুলিশের মুখপাত্র সুহাশ দেশমুখ বলেছেন, বিকালের দিকে বাসটি মালেগাঁও থেকে কালওয়ানে যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটে। নিহতদের অধিকাংশই বাসের যাত্রী। উদ্ধারকাজ এখনো চলছে। হতাহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সামনে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

পুলিশ কর্মকর্তা আরও বলেন, বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলার পর সড়কে থাকা একটি অটোরিকশাকে রক্ষা করতে চেয়েছিলেন। একপর্যায়ে অটোরিকশাটিকে ধাক্কা দিয়ে বাসটি পার্শ্ববর্তী কূপে পড়ে যায়।

দুর্ঘটনার সময় বাসটিতে ৪০ থেকে ৪৫ জন আরোহী ছিলেন। তবে অটোরিকশাটিতে ঠিক কতজন যাত্রী ছিলেন এখন পর্যন্ত তা জানা যায়নি।

উল্লেখ্য, দুর্ঘটনার পরপরই স্থানীয়রা উদ্ধারকাজ শুরু করেন। তারা বাসের জানালা ভেঙে ভেতরে আটকে পড়া জীবিত ও মৃতদেরকে উদ্ধার করতে থাকেন। পরে বাসটি তোলার জন্য ঘটনাস্থলে একটি ক্রেন আনা হয়। অতিরিক্ত গভীর ও পানিতে পূর্ণ থাকায় এখন পর্যন্ত দুর্ঘটনার শিকার বাসটিকে কূপ থেকে উদ্ধার করা যায়নি।

পূর্ববর্তি সংবাদস্মার্ট ফোনের ছোবল : আগামী প্রজন্মের ভবিষ্যত কী
পরবর্তি সংবাদদুঃখজনক: ইসলামী নাশিদের নামে কী গাইছে মাদরাসা ছাত্ররা!