আল্লামা আনোয়ার শাহ’র ইন্তিকালে শীর্ষস্থানীয় আলেমদের শোক প্রকাশ

ইসলাম টাইমস ডেস্ক: দেশের শীর্ষস্থানীয় আলেমেদ্বীন আল্লামা আযহার আলী আনোয়ার শাহ’র ইন্তিকালে দেশের বিশিষ্ট উলামায়ে কেরাম এবং রাজনৈতিক নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

আল্লামা আহমদ শফি

দেশের অপর শীর্ষস্থানীয় মুরুব্বী আলেম দারুল উলুম হাটহাজারীর মহাপ‌রিচালক ও হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফি গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় তিনি বলেন, দে‌শের শীর্ষ আলেমদের এভা‌বে চ‌লে যাওয়া খুবই বেদনাদায়ক। ধা‌পে ধা‌পে ইলম ও আমলদার আলেম‌দের উ‌ঠি‌য়ে নেয়ার মাধ্য‌মে মূলত ইলম উ‌ঠিয়ে নেয়া হ‌চ্ছে। এই আলেম মনীষীর ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত। আমি তাঁর মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়,স্বজন, তাঁর ছাত্র, মুরীদ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।

আল্লামা জুনাইদ বাবুনগরী

হেফাজতে ইসলামের মহাসচিব, হাটহাজারি মাদরাসার সহকারি পরিচালক আল্লামা জুনাইদ বাবুনগরী সংবাদমাধ্যমে প্রেরিত শোকবার্তায় বলেন, আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ.দেশের একজন শীর্ষ স্থানীয় উঁচু মাপের আলেম ছিলেন।তিনি”শাহ সাহেব” নামে সর্বত্র পরিচিত ছিলেন। বৃহত্তর ময়মনসিংহ ও কিশোরগঞ্জবাসীর জন্য তিনি ছিলেন রত্নতুল্য ৷ তার ইন্তেকালে বাংলার ইলমাকাশের একটি উজ্জ্বল নক্ষত্র ঝরে পড়েছে। তাঁর ইন্তেকালে ইলমী অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কভু পূরণ হবার নয়। ইতিহাস তার অমর কীর্তি চিরকাল স্মরণ রাখবে। আমি তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত।

আল্লামা সোলাইমান নোমানী

আল্লামা আযহার আলী আনোয়ার শাহ’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকার জামিয়া নূরিয়া কামরাঙ্গীরচরের শাইখুল হাদিস আল্লামা সোলাইমান নোমানী।

গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি বলেন, আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. ছিলেন দেশ ও জাতির একজন চৌকস অভিভাবক।

আল্লামা আযহার আলী আনওয়ার শাহ রহ.-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেটের ঐতিহ্যবাহী জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার মুহতামিম শায়খ মাওলানা মুহিউল ইসলাম বুরহান।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, দেশের অন্যতম শীর্ষ আলেমে দ্বীন, দ্বীন-ইসলামের অতন্দ্রপ্রহরী, সিলেটের সূর্যসন্তান, দরগাহে হযরত শাহজালাল রহ. সিলেটের সাবেক খতীব, আল্লামা আযহার আলী আনওয়ার শাহ রহ.-এর ইন্তেকালের সংবাদ খুবই দুঃখ ও বেদনার। তাঁর মরহুম হয়ে যাওয়ার সংবাদে মনটা ভেঙ্গে যাচ্ছে। আমি তাঁর মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন, তাঁর ছাত্র, মুরীদ এবং শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।

উল্লেখ্য, আজ বুধবার বিকাল সোয়া পাঁচটার দিকে রাজধানীর শঙ্করে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আল্লামা আযহার আলী আনোয়ার শাহ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আগামীকাল বৃহস্পতিবার দুপুর ২টায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তি সংবাদআল্লামা আনোয়ার শাহ রহ. : এক পশলা স্মৃতির দরদ
পরবর্তি সংবাদআমিরাত উপকূলে আবার তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ড