কারওয়ানবাজারে তাবিথের নির্বাচনী প্রচারে হামলা, রিজভীসহ আহত ৬

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকা উত্তরের দলীয় মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রচারণায় হামলার ঘটনা ঘটেছে। এতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৬ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে কারওয়ানবাজার থেকে রিজভীর নেতৃত্বে ধানের শীষের স্লোগান দিয়ে মিছিল শুরু হয়ে কিছুদূর এগোলে হঠাৎ লাঠিসোটা নিয়ে অতর্কিতভাবে হামলা চালানো হয়। বিএনপির দাবি, আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হামলা চালায়।

হামলায় রিজভী পায়ে ও হাতে প্রচণ্ড আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান। এ সময় তার পায়ে ও হাতে রক্ত ঝরছিল। পরে তাকে দ্রুত কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়া হয়।

রুহুল কবির রিজভী বলেন, আমরা নির্বাচনী প্রচারণায় ধানের শীষের পক্ষে ভোট এবং দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি দাবি চেয়ে কর্মীদের নিয়ে মিছিল করছিলাম।

এ সময়ে আওয়ামী সন্ত্রাসীরা আমাদের ওপর অতর্কিতে হামলা চালায়। আমি কিছু বুঝে উঠার আগে হামলার মুখে রাস্তায় পড়ে যাই। পায়ে ও হাতে প্রচণ্ড আঘাত পেয়েছি। পরে কী হয়েছে কিছুই বুঝতে পারছি না।

মিছিলে অংশ নেয়া বিএনপির এক নেতা জানান, রিজভীর নেতৃত্বে একটি মিছিল ধানের শীষে ভোট ও খালেদা জিয়ার মুক্তির স্লোগান দিয়ে এগুচ্ছিল। ঠিক ওই সময়ে আওয়ামী লীগের একটি মিছিল থেকে এ হামলা হয়।

এ দিকে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ হামলা প্রমাণ করে যে, সরকার নিলর্জ্জভাবে নির্বাচনকে একদলীয় করার সব আয়োজন করে ফেলেছে। প্রচারণার শেষদিনে বিএনপির মিছিলের ওপর এই ন্যক্কারজনক হামলার নিন্দা জানাচ্ছি।

এর আগে সকালে নয়াপল্টন এলাকায় রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ওই মিছিলে ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ সংগঠনটির বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেয়।

পূর্ববর্তি সংবাদসৌদি-অনুমোদিত হিব্রু ভাষায় কুরআনের অনুবাদ, তিন শতাধিক ‘ভুলে’র অভিযোগ
পরবর্তি সংবাদরবিবার থেকে শুরু হচ্ছে কানাইঘাট বীরদল মাদরাসার ২ দিনব্যাপী দস্তারবন্দী সম্মেলন