ট্রাম্পের ‘শান্তি চুক্তি’ প্রকাশ, আল-আকসা দখল করলো ইসরায়েলি বাহিনী

ইসলাম টাইমস ডেস্ক: জেরুজালেমে অবস্থিত মুসলিম বিশ্বের পবিত্র স্থান আল-আকসা মসজিদ প্রাঙ্গণ দখল করে এর প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে দখলদার রাষ্ট্র ইসরায়েলি বাহিনী। খবর মিডল ইস্ট মনিটর-র।

যুক্তরাষ্ট্র এবং ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনিদের ওপর চাপিয়ে দেওয়া ‘শান্তি পরিকল্পনা’ প্রকাশের পর স্থানীয় সময় আজ বৃহস্পতিবার বিকেলে আল-আকসা মসজিদ দখল করে এই দখলদার বাহিনী।

জেরুজালেমের ইসলামিক এনডোমেন্টস বিভাগের (ওয়াকফ) এক কর্মকর্তা ‘মা’আন নিউজ এজেন্সি’কে জানিয়েছে, আজ বিকেলে আল-আকসা মসজিদ প্রাঙ্গণ দখল করে এর সকল প্রবেশদ্বার বন্ধ করে দিয়েছে ইসরায়েলি বাহিনী। কাউকে ঢুকতে এবং বের হতে দেওয়া হচ্ছে না।

ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মিডল ইস্ট মনিটরের ওই প্রতিবেদনে বলা হয়েছে, আল-আকসা প্রাঙ্গণ থেকে দুই ফিলিস্তিনি যুবককে আটক করে বাব আল-সিলসিলা থানায় নিয়ে যাওয়া হয়েছে। এ সময় তাদের মারধর করা হয়েছে।

জেরুজালেমে অভিযান, আটক এবং গ্রেপ্তার নিয়মিত ঘটনা হলেও যুক্তরাষ্ট্র কর্তৃক ‘ডিল অব দ্য সেঞ্চুরি’ প্রকাশের পর তা নতুন মাত্রা পেয়েছে। এর আগে গত শুক্রবার সকালের নামাজ শেষে বেরিয়ে আসা মুসল্লিদের ওপর হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এ ছাড়াও ওই দিন পূর্ব জেরুজালেমের বেইত সাফাফা এলাকায় শারাফাত মসজিদে আগুন ধরিয়ে দিয়েছে কট্টরপন্থী ইহুদিরা।

পূর্ববর্তি সংবাদকায়রো বিশ্ববিদ্যালয়ে শিক্ষিকাদের নেকাব পরায় নিষেধাজ্ঞা বহাল রাখলো আদালত
পরবর্তি সংবাদবইমেলায় বিতর্কিত বই প্রকাশ করলে ব্যবস্থা: ডিএমপি কমিশনার