বাংলার ইলমের আকাশ থেকে একটি উজ্জ্বল নক্ষত্র ঝরে পড়েছে

ইসলাম টাইমস ডেস্ক : দেশের প্রবীণ আলেম আল্লামা আযহার আলী আনোয়ার শাহের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

এক শোক বার্তায় আল্লামা বাবুনগরী বলেন, আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. দেশের একজন শীর্ষস্থানীয় উঁচু মাপের আলেম ছিলেন। তিনি ‘শাহ সাহেব’ নামে সর্বত্র পরিচিত ছিলেন। বৃহত্তর ময়মনসিংহ ও কিশোরগঞ্জবাসীর জন্য তিনি ছিলেন রত্নতুল্য৷ তার ইন্তেকালে বাংলার ইলমের আকাশের একটি উজ্জ্বল নক্ষত্র ঝরে পড়েছে।

‘তার ইন্তেকালে ইলমী অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কখনো পূরণ হবার নয়। ইতিহাস তার অমর কীর্তি চিরকাল স্মরণ রাখবে। আমি তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত’।

আল্লামা বাবুনগরী বলেন, আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. ছিলেন প্রখ্যাত বুযুর্গ প্রয়াত সাংসদ আল্লামা আতহার আলী রহ.এর সুযোগ্য সন্তান। আল্লামা আতহার আলী রহ.বিদ্যাসাগর খ্যাত বিখ্যাত মুহাদ্দিস আল্লামা আনোয়ার শাহ কাশ্মীরী রহ.এর ছাত্র ও হাকিমুল উম্মাত আল্লামা আশরাফ আলী থানভী রহ.-এর খলিফা ছিলেন। তিনি প্রখ্যাত বুযুর্গ ব্যক্তি ছিলেন। ইসলামী রাজনীতির ময়দানে আল্লামা আতহার আলী রহ. ছিলেন একজন অকুতোভ বীর সিপাহসালার।

পাক-ভারতবর্ষে ইসলামি আন্দোলন সংগ্রামে তার অসামান্য অবদান ঐতিহাসিকভাবে স্বীকৃত। ইসলামি রাজনীতিতে তার বলিষ্ঠ নেতৃত্ব ও কঠোর ভূমিকা ইতিহাসের পাতায় সোনালী অক্ষরে লিপিবদ্ধ রয়েছে। তিনি একজন সফল পার্লামেন্টারিয়ান হিসেবে জাতির বৃহত্তর স্বার্থে কথা বলে গেছেন।

আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. তার পিতার রেখে যাওয়া আমানত জামিয়া ইমদাদিয়া কিশোরগঞ্জের মহাপরিচালকের গুরু দায়িত্ব পালনের পাশাপাশি পুরো জীবন মুসলিম উম্মাহর ঈমান-আকিদা রক্ষায় ওয়াজ-নসিহত সহ দ্বীনের বহুমুখী খেদমত আঞ্জাম দিয়েছেন।

আল্লামা জুনায়েদ বাবুনগরী মরহুমের শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান প্রভুর দরবারে আমি দোয়া করি আল্লাহ তায়ালা তার সকল দীনি খেদমতকে কবুল করেন এবং ত্রুটি-বিচ্যুতি ক্ষমা করে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন, আমিন।

পূর্ববর্তি সংবাদযশোরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ, নিহত ১
পরবর্তি সংবাদ‘মুসলিম উম্মাহর চিন্তাধারা সংস্কারঃ আলিম ও প্রগতিবাদী’