ইসলামিক ফাউন্ডেশনের নতুন ডিজি আনিস মাহমুদ

ইসলাম টাইমস ডেস্ক: ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনিস মাহমুদ। গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এই কর্মকর্তাকে বদলি করে প্রেষণে ধর্ম মন্ত্রণালয়ের অধীন সংস্থাটির এই শীর্ষ পদে নিয়োগের প্রজ্ঞাপন জারি করে।

গত ৩০ ডিসেম্বর ইফায় ১১ বছর ডিজির দায়িত্বে থাকা সামীম মোহাম্মদ আফজালের সর্বশেষ চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হওয়ার পর ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সংস্থা) মো: আব্দুল হামিদ জমাদ্দারকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে ডিজির দায়িত্ব দেয়া হয়।

সামীম মোহাম্মদ আফজাল ২০০৯ সাল থেকে সংস্থাটির ডিজির দায়িত্ব পালন করে আসছিলেন। বিচার বিভাগের এই কর্মকর্তা ২০১৭ সালে অবসরকালীন ছুটির পরিবর্তে চুক্তিভিত্তিক পুনঃনিয়োগ পেয়ে ইফা ডিজির দায়িত্ব পালন করে আসছিলেন। সামীম মোহাম্মদ আফজাল পুনঃনিয়োগ পেতে আগ্রহী ছিলেন বলে ইফায় গুঞ্জন ছিল। শেষ পর্যন্ত প্রশাসন বিভাগের কর্মকর্তা আনিস মাহমুদকে প্রেষণে নিয়োগ পাওয়ায় সেই সম্ভাবনার অবসান ঘটল।

প্রসঙ্গত গত বছরের শেষের দিকে সরকারি নিরীক্ষা প্রতিবেদনে ইফায় সামীম মোহাম্মদ আফজালের মেয়াদকালীন প্রায় হাজার কোটি টাকার অনিয়মের বিষয় উঠে আসে। এ ছাড়া ধর্ম মন্ত্রণালয়ের সাথেও তার বিরোধের বিষয়টি সামনে আসে। নতুন নিয়োগপ্রাপ্ত ডিজি আগামী রোববার নতুন পদে যোগ দিতে পারেন বলে জানা গেছে।

পূর্ববর্তি সংবাদদেশের বিভিন্ন স্থানে ওয়াজ মাহফিলে বাধা, সংসদে আ’লীগ-বিএনপির উত্তেজনা
পরবর্তি সংবাদচট্টগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলেসহ ৩ জন নিহত