ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়, সাত পুলিশ বরখাস্ত

ইসলাম টাইমস ডেস্ক: কেরানীগঞ্জে ক্রসফায়ারের ভয় দেখিয়ে এক তৈরি পোশাক ব্যবসায়ীর কাছ থেকে বিপুল অঙ্কের চাঁদা আদায় করেছে ডিবি পুলিশ। জেলা পুলিশ সুপারের নির্দেশে বাহিনীর অভিযুক্ত সাত সদস্যকে এরই মধ্যে বরখাস্ত করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে কেরানীগঞ্জের কালীগঞ্জ এলাকা থেকে সোহেল (৩০) নামে সেই ব্যবসায়ীকে আটক করা হয়। এ সময় তাকে স্থানীয় আলম মার্কেট থেকে মাইক্রো বাসে করে তুলে নিয়ে কেরানীগঞ্জ মডেল থানার বসিলা ব্রিজে নামানো হয়।

পরে বিকাল ৫টায় সোহেলকে চোখ মুখ বেঁধে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে অভিযুক্ত পুলিশ সদস্যরা। তখন সেই ব্যবসায়ী প্রাণে বাঁচতে নিজ স্ত্রীর মাধ্যমে সাড়ে চার লাখ টাকা ডিবি পুলিশকে দেন। আর বাকি সাড়ে ৫ লাখ টাকা দুইদিনের মধ্যে দেওয়ার অঙ্গীকার করলে মুক্তি পান।

পরদিন বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে ব্যবসায়ী সমিতির সহযোগিতায় তিনি ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেনের কাছে অভিযুক্ত দুই দারোগা, গাড়িচালকসহ সাত ডিবি পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযুক্তরা হলেন- এসআই সৈয়দ মাহমুদুল ইসলাম, এসআই ফরহাদ আলী, কনস্টবল রাজিব আহমেদ, সুমন, আব্দুর জব্বার, রাসেল ও মুজাম্মেল হোসেন।

মূলত সেই অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার (৩১ জানুয়ারি) অভিযুক্ত সাতজন ডিবিপুলিশকে বরখাস্ত করা হয়। ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ দক্ষিণের (ডিবি) অফিসার ইনচার্জ নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

উল্লেখ্য, সোমবার (৩ জানুয়ারি) অভিযোগটির ভিত্তিতে বাদী ও সংশ্লিষ্টদের সাক্ষাৎ গ্রহণের পর অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তি সংবাদহাতপাখার ২০০ এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ
পরবর্তি সংবাদধর্ষণের হুমকি দিয়ে ১২ নারী এজেন্টকে বের করে দিলেন আ’লীগকর্মীরা