হাইআতুল উলয়া এবং শীর্ষ আলেমদের বৈঠক, কাদিয়ানিদের অমুসলিম ঘোষণার দাবি

তারিক মুজিব ।।

কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা এবং, টাঙ্গাইলের শরিয়ত বয়াতি ও রিতা দেওয়ানসহ ধর্ম অবমাননাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আজ রাজধানীতে শীর্ষস্থানীয় আলেমদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফি।

আজ ২ ফেব্রুয়ারি বেলা ১১ টার দিকে হাইআতুল উলয়ার অফিসে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পরে হাইআতুল উলয়ার মজলিসে আমেলার নিয়মিত বৈঠকও অনুষ্ঠিত হয়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন, বেফাকুল মাদারিসিল আরবিয়া বাংলাদেশের আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা মাহমুদুল হাসান, আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, আল্লামা সাজিদুর রহমান, আল্লামা আবদুল হামিদ, (পীর সাহেব মুধুপুর) মুফতি ওয়াক্কাস, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা আবদুর রহমান হাফেজ্জী, মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, মাওলানা আব্দুল কুদ্দুছ, মাওলানা আরশাদ রাহমানী, মাওলানা মাহফুজুল হক, মুফতি ফয়জুল্লাহ, মুফতি শাসমুদ্দীন জিয়া, মুফতি রুহুল আমীন, মাওলানা শামসুল হক, মাওলানা আবু তাহের নদভী, মাওলানা মুহিব্বুল হক, মাওলানা আব্দুল বছীর, মাওলানা মোহাম্মাদ আলী।

হাইআতুল উলয়ার সদস্য ও সিলেটের গহরপুুর মাদরাসার মুহতামিম মাওলানা মুসলেহ উদ্দীন রাজু ইসলাম টাইমসকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আজ দুইটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। একটি হাইআতুল উলয়ার সাধারণ বৈঠক। এ বৈঠকে সদ্যপ্রয়াত দেশের শীর্ষস্থানীয় তিন মুরুব্বীর জন্য দোয়া করা হয়েছে এবং হাইআতুল উলয়ার এজেন্ডা নিয়ে আলোচনা করা হয়েছে।

মাওলানা মুসলেহ উদ্দীন রাজু বলেন, এর আগে হাইআতুল উলয়ার অফিসে দেশের শীর্ষস্থানীয় আলেমদের গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি আদায়ে সারাদেশে দুর্বার আন্দোলন গড়ে তোলা ও সুচিন্তিত কার্যকর পদক্ষেপ গ্রহণের ব্যাপারে আলোচনা হয়েছে।

আজকের শীর্ষ আলেমদের বৈঠকে জেলায় জেলায়, বিভাগীয় শহরে সারা বছরব্যাপী খতমে নবুওয়াত সম্মেলন আয়োজনের সিদ্ধান্ত হয়েছে বলেও জানান হাইআতুল উলয়ার সদস্য মাওলানা মুসলেহ উদ্দীন রাজু।

হাইআতুল উলয়ার এ সদস্য জানান, আল্লামা আহমদ শফি সাহেবকে সদর বানিয়ে সম্মেলন বাস্তবায়ন কমিটিও গঠন করা হয়েছে। যেখানে আল্লামা আহমদ শফি ছাড়া সবাই সম্মেলন বাস্তবয়ান কমিটির সদস্য।

আগামী ৫ সেপ্টেম্বরে রাজধানী ঢাকায় খতমে নবুওয়াত মহা সম্মেলন অনুষ্ঠিত হবে। এ মহা সম্মেলনকে কেন্দ্র করে বিভাগীয় শহরগুলোতেও খতমে নবুওয়ত সম্মেলন আয়োজন করা হবে। যোগ করেন মাওলানা মুসলেহ উদ্দীন রাজু।

পূর্ববর্তি সংবাদমঙ্গলবার ঢাকার সব থানায় বিক্ষোভের ডাক বিএনপির
পরবর্তি সংবাদকাল থেকে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা, গতবার থেকে এবার কমল ৮৭ হাজার শিক্ষার্থী