পরীক্ষায় নকল করতে না দেওয়ায় আইআইইউসির শিক্ষককে পেটালো ছাত্রলীগ

ইসলাম টাইমস ডেস্ক: পরীক্ষার হলে নকল করা আরো কিছু অনৈতিক সুবিধা না দেওয়ায় চট্টগ্রাম আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) ইলেকট্রিক্যাল এন্ড ইলেট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের চেয়্যারম্যান ড. শামীমুল হক চৌধুরীকে মারধরের অভিযোগ উঠেছে আইআইইউসির কয়েকজন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।

সংশ্লিষ্ট শিক্ষকরা জানান, পরীক্ষার হলে নকলে বাধা, অনৈতিক আবদার ফিরিয়ে দেওয়াসহ বিভিন্ন কারণে সৃষ্টি হওয়া দীর্ঘদিনের ক্ষোভের কারণেই নিজেদের কর্তৃত্ব জাহির করতে এই হামলা চালিয়েছে ছাত্রলীগ নামধারী কয়েকজন যুবক। তবে অভিযুক্তদের দাবি, মারধর নয়, দাবি-দাওয়ার বাস্তবায়ন না হওয়ায় সামান্য ‘উচ্চবাক্য’ বিনিময় হয়েছে ওই শিক্ষকের সঙ্গে।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ক্যাম্পাসের একটি ভবন থেকে কয়েকজন যুবক ওই শিক্ষককে ডেকে নিয়ে আসছে। এরপর ওই শিক্ষককে মারধর করতে উদ্যত হয় কথিত ছাত্রলীগ নেতা ডলার এবং উচো মারমার নেতৃত্বে বেশ কয়েকজন যুবক।

ইইই ডিপার্টমেন্টের চেয়্যারম্যান ড. শামীমুল হক চৌধুরী জানান, ‘মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে ছাত্রলীগ নামধারী বেশ কয়েকজন যুবক এই হামলা চালায়।’ তিনি জানান, পরীক্ষায় নকল করতে দেওয়াসহ দীর্ঘদিন ধরেই নানা অনৈতিক আবদার করে আসছিল অভিযুক্তরা। কিন্তু বারবার অনৈতিক প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় পরিকল্পিতভাবে তার ওপর এমন হামলা চালানো হয়।

এর আগে ২৭ জানুয়ারি বিকেলে আদনান নামে এক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের উসমান (রা.) হলের ৪১৩ নম্বর রুমে আটকে বেধড়ক মারধর করে ছাত্রলীগ নেতা উচো মারমা, রবিউল ও শফিউল। এ ঘটনার পর ক্যাম্পাসে বিক্ষোভে ফেটে পড়েন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দিনভর বিশ্ববিদ্যালয়ের সীতাকুণ্ড ক্যাম্পাসে দফায় দফায় মিছিল করেন তারা। অব্যাহত আন্দোলনের মুখে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় প্রশাসন অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে।

পূর্ববর্তি সংবাদআ. লীগকে পরাজিত করার মতো কোনো রাজনৈতিক শক্তি দেশে নেই: তথ্যমন্ত্রী
পরবর্তি সংবাদনাইজেরিয়ায় বন্ধুকধারীদের হামলায় ২৬ জন নিহত