বইমেলায় ইসকনের স্টল: সামাজিক মাধ্যমে ক্ষোভ-প্রতিবাদ

ইসলাম টাইমস ডেস্ক: মুসলিম দেশের একুশে বইমেলায় জঙ্গি অপবাদের অজুহাতে ইসলামী প্রকাশনাগুলো তেমন বরাদ্দ না পেলেও বরাদ্দ পেয়েছে বহুল আলোচিত ও সমালোচিত হিন্দুয়ানি সংগঠন ইসকন। বইমেলার ৭৪ নম্বর স্টল বরাদ্দ দেয়া হয়েছে ইসকনকে, যার বিরুদ্ধে উগ্র সাম্প্রদায়িক মতবাদ পরিচর্যার অভিযোগ রয়েছে।। এনিয়ে সামাজিক সমালোচনার ঝড় বইছে।

একুশের বইমেলায় ইসকনকে কোন আইনে স্টল বরাদ্দ দেয়া হলো?  যে মেলায় ইসলামী কোন প্রকাশনীকে স্টল বরাদ্দ দেয়া হয় না, সেখানে কেন ইসকনকে স্টল বরাদ্দ দেওয়া হল এ নিয়ে সামাজিক মাধ্যমে প্রশ্ন তুলেছেন দেশের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বিশিষ্ট অনলাইন অ্যাকটিভিস্ট গাজী ইয়াকুব লিখেছেন, মুসলিম দেশের একুশে বইমেলায় জঙ্গি অপবাদের অজুহাতে ইসলামী প্রকাশনা গুলো তেমন বরাদ্দ পায় না। পেলেও বরাদ্দ পায় হিন্দুয়ানি ইসকন !!

সৈয়দ শামসুল হুদা লিখেছেন, একুশের বইমেলায় ইসকনের কী কাজ? যে মেলায় ইসলামী কোন প্রকাশনীকে স্টল বরাদ্দ দেয়া হয় না, সেখানে ইসকনকে কোন আইনে স্টল বরাদ্দ দেয়া হলো? এর তীব্র নিন্দা জানাই।
একুশের বইমেলায় ইসকনের উপস্থিতি দেখতে চাই না।

প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারি থেকে ঢাকায় বাংলা একাডেমিতে শুরু হয়েছে অমর একুশে গ্রন্থমেলা ২০২০ | উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা । এদিন বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার ও হস্তান্তর করা হয়।

পূর্ববর্তি সংবাদকরোনাভাইরাস : চীন থেকে বাংলাদেশিদের নিজ খরচেই ফিরতে হবে
পরবর্তি সংবাদদাগিস্তানের সিংহ ইমাম শামিল