বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যানকে আদালতে তলব

ইসলাম টাইমস ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগে দায়ের করা মামলায় ইনামুল হাসান নামের এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে তলব করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম শহিদুল ইলাম মামলার অভিযোগ আমলে নিয়ে আগামী ২৬ ফেবরুয়ারি আসামি ইনামুল হাসানকে আদালতে হাজির হতে বলেছেন।

এর আগে আজ সকালে রাজধানীর সেন্ট্রাল ‘ল’ কলেজের আইনের ছাত্র এবং বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের উপপ্রচার সম্পাদক সৈয়দ রিয়াদ মিয়া ওই আদালতে এ মামলাটি করেন।

আসামি ইনামুল হাসান ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

মামলায় বাদীপক্ষের ছিলেন অ্যাডভোকেট মোস্তফা কামাল, মবিনুল ইসলাম, প্রিললাল সাহা, সৈয়দা ফরিদা ইয়াসমিন জেসি, সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান ও হেমায়েত উদ্দিন খান হিরন।

মামলার অভিযোগে বলা হয়, গোপালপুর ইউনিয়নের পাড়াগ্রাম বাজার মোড়ে স্থানীয় কিছু লোক দুস্থদের জন্য সরকার থেকে বরাদ্দ হয় বিনামূল্যে ঘর, বয়স্ক ও বিধবাদের জন্য ভাতা। এই বরাদ্দ নিয়ে অনিয়মের বিষয়ে চেয়ারম্যান ইনামুল হাসান গত ৮ জানুয়ারি সেখানে উপস্থিত জনতার উদ্দেশে কথা বলেন।

এ সময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করেন। পরে সেই বক্তব্য একটি দৈনিক এবং দুটি অনলাইন নিউজপোর্টালে প্রকাশিত হয়।

পূর্ববর্তি সংবাদজাতি কি গণতন্ত্রহীনতার দিকে এগিয়ে যাচ্ছে? প্রশ্ন মাহবুব তালুকদারের
পরবর্তি সংবাদমার্কিন দুই গুপ্তচরকে ১৫ বছরের জেল দিলো ইরান