জাবি ভিসিকে অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল

ইসলাম টাইমস ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল করেছে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’র আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়। এরপর ক্যাম্পাসের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে পরিবহন চত্বর সংলগ্ন ব্রিজে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু সাঈদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’র সংগঠক ও বাংলা বিভাগের অধ্যাপক তারেক রেজা। তিনি বলেন, ‘জাবিকে কলঙ্কমুক্ত করার জন্যই আজ আমরা হাতে ঝাড়ু তুলে নিয়েছি। দুর্নীতিবাজ উপাচার্য শুধু বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেননি সারাদেশের দুর্নীতিবাজের মডেলে পরিণত হয়েছেন। শিক্ষক শিক্ষার্থীরা আজ ঝাড়ু হাতে নিয়েছে। তিনি বিদায় না হলে এর থেকে আরো কঠিন আন্দোলনে যেতে শিক্ষক-শিক্ষার্থীরা বাধ্য হবে।’

দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগরের সংগঠক ও ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল রনি বলেন, ‘আমরা বারবার উপাচার্যকে বলেছি যে আপনি যদি চুরি-দুর্নীতি না করে থাকেন তবে তদন্ত করুন। কিন্তু যখনি তদন্তের আলাপ শুরু হলো তখনি তিনি বারবার পিছিয়ে আসছেন আর এর মাধ্যমে প্রমাণিত হয় দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন নয়।

এ সময় আরো বক্তব্য রাখেন ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সুদীপ্ত দে এবং ছাত্রফ্রন্টের সদস্য কনোজ কান্তি রায়, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক শাকিল উজ্জামান প্রমুখ।

পূর্ববর্তি সংবাদমুক্তিযুদ্ধে ড. কামালের অবস্থান রহস্যজনক ছিল: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী
পরবর্তি সংবাদবিয়াল্লিশ হাজার রোহিঙ্গাকে ফেরত পাঠাতে চায় সৌদি, বিপাকে বাংলাদেশ