ইসলাম গ্রহণ করলেন তামিলনাডুর এক শহরের ৪৩০ জন দলিত

ইসলাম টাইমস ডেস্ক: সম্প্রতি ভারতের তামিলনাডুর এক শহরে ৪৩০ জন দলিত মুসলমান হওয়ার খবর প্রকাশ করেছে ইন্ডিয়া টুডে। জানা গেছে, বর্ণবৈষম্য এবং অবিচারের শিকার হয়ে তারা মুসলমান হয়েছেন আইনগত সব প্রক্রিয় অনুসরণ করে।

ইন্ডিয়া টুডেতে অক্ষয়া নাথের এক রিপোর্টে বলা হয়েছে, হিন্দু দলিত সম্প্রদায় থেকে ইসলাম গ্রহণকারী এই মানুষেরা জানিয়েছেন, অন্যান্য হিন্দুদের মন্দিরে ঢুকে তরা উপাসনা করতে পারতো না। বর্ণ পরিচয়ের কারনে তারা দৈনিক হেনাস্থারও শিকার হচ্ছে। তাদেরকে পাবলিক বাসে উঠতে দেো হয় না।

ইসলামে দীক্ষিত একজন বলেছেন, হিন্দু সমাজে তাদেরকে মানুষই মনে করা হয় না। কিছুদিন আগে এক এলাকায় দলিতদেরকে আলাদা করার জন্য তৈরি করা একটি দেয়াল ধ্বসে পড়ে। এ যেন দক্ষিণ আফ্রিকার এপার্থাইড ওয়াল। সেই দেয়াল ভেঙ্গে পড়ে ৩ পরিবারের ১৭ জন দলিত মারা যায়। তখন স্থানীয় মুসলমানেরা তাদের সাহায্যে এগিয়ে আসে। ঘরে যায়গা দেয়।

দলিতদের প্রশ্ন, কোনো হিন্দু তো আমাদের জন্য এগিয়ে আসল না। একজন বলেছেন, তারা আমাদেরকে মন্দিরে ঢুকতে দেয় না। অথচ আমি মুসলমান হবার পর ৫ টা মসজিদে গিয়েছি, কেউ বাধা দেয় নি। তারা বিশ্বাস ও আশা করছেন, বর্ণ পরিচয়ের কারণে আর তাদের বৈষম্যের শিকার হতে হবে না। মুসলিম আত্মপরিচয় নিয়ে আত্মসম্মান নিয়ে বাঁচতে পারবেন তারা।

পূর্ববর্তি সংবাদখালেদা জিয়ার জীবন রক্ষাটাই এখন মুখ্য বিষয়, প্যারোল সম্পর্কে জানি না: মির্জা ফখরুল
পরবর্তি সংবাদআওয়ামী লীগকে আগাছামুক্ত করতে চাই, ঘরের মধ্যে ঘর করবেন না: ওবায়দুল কাদের