দেশ টিভির পরিচালক আঙ্গুল ফুলে কলাগাছ

ইসলাম টাইমস ডেস্ক : বেসরকারি টেলিভিশন চ্যানেল দেশ টিভির পরিচালক আরিফ হাসান বিদেশে পাচার করার টাকায় কানাডায় বাড়ি করেছেন। সেসাথে  দেশে-বিদেশে, নামে-বেনামে বিপুল সম্পদের মালিক হয়েছেনে বলেও খবর পাওয়া গেছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধানে এ সব তথ্য বেরিয়ে এসেছে।

সংস্থাটি বলছে, ৩ দশমিক ৭ মিলিয়ন কানাডিয়ান ডলারে টরন্টোতে বাড়ি কিনেছেন আরিফ। ৩৩৫ কোটি টাকা ঋণ জালিয়াতি করেছেন। এছাড়া আরিফ ও তার বাবার নামে ১২৮ কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য পেয়েছে দুদক।

দুদকের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, ‘আরিফ হাসানের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে নেমে তার মালিকাধীন হাসান টেলিকমের ৩৩৫ কোটি টাকার ঋণ জালিয়াতির তথ্য মিলেছে। এছাড়া আরিফ হাসান, তার স্ত্রী এমিলি ফয়েজের নামে কানাডার টরেন্টোর নর্থ ইয়র্কের ৮২ হলিউড অ্যাভিনিউয়ে একটি বাড়ি কেনার তথ্য দুদকের অনুসন্ধানে বেরিয়ে এসেছে। জাল-জালিয়াতি করে আয় করা টাকায় বাড়িটি কেনা হয়েছে। এর পাশাপাশি আরিফ হাসান এবং তার বাবা আবদুল আজিজের নামে ১২৮ কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পদের সন্ধান পাওয়া গেছে। এই সম্পদের বৈধ উৎস সম্পর্কে কোনও তথ্য জানাতে পারেননি তারা।’

অবৈধ সম্পদ অর্জন, ব্যাংকের টাকা আত্মসাৎ, অর্থপাচার আর সিন্ডিকেট পরিচালনার মাধ্যমে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে আরিফ হাসানের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি হয় গত বছরের ১৮ নভেম্বর। ওই মাসেই তার ব্যাংক হিসাব জব্দ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তখন আরিফ হাসানের সাউথ-ইস্ট ব্যাংকের মৌচাক শাখার ব্যাংক হিসাবে থাকা ১ কোটি ৩৩ লাখ টাকা জব্দ করা হয়।

 

পূর্ববর্তি সংবাদনোয়াখালীতে স্বেচ্ছাসেবক দলের নেতা গ্রেফতার
পরবর্তি সংবাদহিফজ শিক্ষা বোর্ডের মাসব্যাপী কোর্স চলছে