প্রবাসীর লাশের ছবি ভাইরাল, লাশ পাওয়া যাচ্ছে না

ইসলাম টাইমস ডেস্ক : তুরস্ক থেকে গ্রিস যাওয়ার পথে সিলেটের এনামুল এহসানের মৃত্যু হয়েছে শিরোনামে বিভিন্ন অনলাইন পোর্টালে নিউজ প্রকাশিত হয়। যা পরবর্তীতে ফেসবুকে ভাইরাল হয়। ইতিমধ্যে তার লাশও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। কিন্তু তার লাশ এখনো পাওয়া যায়নি।  বিষয়টি জানতে ইউরো-বাংলা প্রেসক্লাব সভাপতি তাইজুল ফায়েজ গ্রিস দূতাবাসের কাউন্সিলর ড. ফারহানা নূর চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেন। বিষয়টি দূতাবাসের পক্ষ থেকে গ্রিসের বর্ডার পোস্ট গার্ড ও পুলিশ প্রশাসনের প্রতিটি বিভাগকে জানানো হয়।

জানা যায়, এনামুল এহসানের সাথে থাকা নিকট আত্মীয় ফয়েজ বলেছেন, তুরস্ক বর্ডার অতিক্রম করে গ্রিস বর্ডারে প্রবেশ করলে বরফের মধ্যে এনামুল অজ্ঞান হয়ে পড়েন। এক পর্যায়ে তার জ্ঞান ফিরে আসে এবং খাবার চান। পরবর্তীতে এনামুল মৃত্যুর কোলে ঢলে পড়েন। তারা দালালের চোখকে ফাঁকি দিয়ে এনামুলের মৃতদেহের বেশ কয়েকটি ছবি তুলেন। দালাল হুমকি-ধামকি দিয়ে লাশটি ফেলে দিয়ে তাদেরকে গাড়িতে তুলে নিয়ে চলে আসে।

এনামুলের সঙ্গে থাকা ফয়েজ নামের ওই ব্যক্তি এথেন্সে পৌঁছেছেন। তবে এনামুলের লাশের ছবি পেলেও লাশ খুঁজে পাওয়া যাচ্ছে না। গ্রিস বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে দেশটির সরকারের সাথে যোগাযোগ অব্যাহত রয়েছে। এনামুলের পরিবার ও আত্মীয় স্বজনরা তার লাশ ফেরত পেতে সরকারের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।

পূর্ববর্তি সংবাদআল্লামা বাবুনগরী গুরুতর অসুস্থ, সবার নিকট দোয়া কামনা
পরবর্তি সংবাদএরশাদ ট্রাস্ট পুনর্গঠিত