রবিবার থেকে রাজধানীর কর্মহীন বস্তিবাসী পাবেন ১০ টাকা কেজিতে চাল

ইসলাম টাইমস ডেস্ক: করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে পরিস্থিতি বিবেচনায়  ওএমএস এর মাধ্যমে কর্মহীন মানুষদের জন্য মাত্র ১০ টাকা কেজি দরে চাল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আগামীকাল রবিবার (৫ এপ্রিল) মিরপুরের রূপনগর ঝিলপাড় বস্তি ও মহাখালীর সাততলা বস্তি এলাকায় সকাল ১০ টা হতে বিকাল ৩ টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এ কর্মসূচি শুরু হচ্ছে বলে শনিবার (৪ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে খাদ্য মন্ত্রণালয়। আইন শৃঙ্খলা বাহিনী ও স্থানীয় প্রশাসনের তত্ত্বাবধানে ডিলারদের মাধ্যমে সামাজিক দূরত্ব নিশ্চিত করে এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

খাদ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সুমন মেহেদী স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রীর নির্দেশে ভোক্তা পর্যায়ে চালের মূল্য প্রতিকেজি ১০ টাকা নির্ধারণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। এর পরিপ্রেক্ষিতে খাদ্য মন্ত্রণালয় পরিচালিত ওএমএস খাতে চালের এক্স গুদাম মূল্য ৮ টাকা এবং ভোক্তা পর্যায়ে ১০ টাকায় পুনর্নির্ধারণ করা হয়। এছাড়াও ৯৬টি কেন্দ্রে ওএমএস এর মাধ্যমে আটা বিক্রির কার্যক্রম অব্যাহত থাকবে। রাজধানীর মোট ৭৩ বস্তির ৩৯,১৮০টি পরিবার এই দামে সপ্তাহে ৫ কেজি করে চাল পাবেন। রবিবার দুটি স্পটে এই চাল বিক্রির কর্মসূচি শুরু হলেও পরে তা ঢাকা মহানগরের অন্য এলাকাগুলোতে সম্প্রসারিত হবে।

পূর্ববর্তি সংবাদ৪ এপ্রিল মুফতি আমিনী রহঃ-এর ডাকা ঐতিহাসিক হরতাল
পরবর্তি সংবাদশ্রমিকরা ঢাকায় পৌঁছার পর কারখানা ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার আহ্বান বিজিএমইএ সভাপতির