যথেষ্ট সময় পেলেও সরকার করোনা নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা নেয়নি: রিজভী

ইসলাম টাইমস ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, যথেষ্ট সময় পেলেও সরকার করোনার সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা নেয়নি। করোনা রোগীদের চিকিৎসার জন্য আইসিইউতে ভেন্টিলেটর মেশিন ও সেন্ট্রাল অক্সিজেন লাইনের সুবিধাসহ পৃথক হাসপাতাল স্থাপন করতে পারেনি।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপি কার্যালয় থেকে ভিডিও প্রেস কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে প্রায় দেড় মাস আগে। এরমধ্যেও একটি স্বয়ংসম্পূর্ণ হাসপাতাল প্রস্তুত করা হয়নি। হাসপাতাল প্রস্তুতির যেসব পরিকল্পনা নেয়া হয়েছে সেখানেও যথেষ্ট ঘাটতি আছে। বিশেষায়িত হাসপাতালের পরিবর্তে নির্বাচন করা হয়েছে আউটডোর ক্লিনিক। সেখানে অক্সিজেনের সুবিধা-অপারেশন থিয়েটার নেই।

তিনি বলেন, করোনা ভাইরাসের মহামারিতে বিশ্ববাসী আজ দিশেহারা। বাংলাদেশে বিরাজ করছে ভয়াল পরিস্থিতি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অদূরদর্শিতা ও হেয়ালীপনার কারণে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। কমিউনিটি ট্রান্সমিশন হয়ে প্রতিদিন দেশজুড়ে বিস্তার ঘটছে এ মহামারির। বিশ্বে ভয়াবহ সংক্রমিত দেশগুলোতে করোনায় আক্রান্ত ও মৃত্যু দ্বিগুণ হয়েছে ১৫-২০ দিনে। আর বাংলাদেশে তা হচ্ছে মাত্র ৪ দিনে।

পূর্ববর্তি সংবাদকোটি হৃদয়ে ভালবাসার সৌধ গড়ে তোলা এক কিংবদন্তী
পরবর্তি সংবাদসিপিডির করোনাকালীন গবেষণা: লকডাউনে বেড়েছে নারী নির্যাতন ও গর্ভধারণ