নেতানিয়াহুর দুর্নীতির প্রতিবাদে করোনাকে উপেক্ষা করেই হাজারো মানুষের বিক্ষোভ

ইসলাম টাইমস ডেস্ক: করোনা আতঙ্ক উপেক্ষা করে দখলদার ইয়াহুদি রাষ্ট্র ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দুর্নীতির প্রতিবাদে হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছেন।

বার্তাসংস্থা রয়টার্স গতকাল রোববার জানিয়েছেন, কয়েক হাজার মানুষ এই বিক্ষোভে অংশ নেন। অবশ্য ইসরাইলের গণমাধ্যম দাবি করছে মাত্র দুই হাজার মানুষ এই বিক্ষোভে অংশ নিয়েছেন।

বিক্ষোভকারীরা ইসরাইলের সাবেক সেনাপ্রধান এবং বর্তমানে শীর্ষ রাজনীতিক বেনি গান্তজকে নেতানিয়াহুর সঙ্গে ঐকমত্যের সরকার গঠন না করার আহ্বান জানান। বেনি গান্তজ হচ্ছেন এ মুহূর্তে নেতানিয়াহুর প্রধান রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী।

বিক্ষোভকারীরা বলেছেন যে, নেতানিয়াহু দুর্নীতির দায়ে অভিযুক্ত; তার সঙ্গে বেনি গান্তজের সরকার গঠন করা উচিত হবে না।

নেতানিয়াহু বর্তমানে বেনি গান্তজের সঙ্গে ঐকমত্যের সরকার গঠন করার জন্য চুক্তিতে পৌঁছানোর চেষ্টা করছেন। গত এক বছর ধরে ইসরাইলে কোনো নির্বাচিত সরকার নেই। সেখানে তিন দফা সংসদ নির্বাচন হলেও কেউ এখন পর্যন্ত সরকার গঠন করার মতো অবস্থায় পৌঁছাতে পারেনি। আবার ঐক্যমতের সরকারও গঠন করা যায়নি। ফলে, ইসরাইল গত এক বছর ধরে মারাত্মক রাজনৈতিক অচলাবস্থার মধ্যে রয়েছে।

নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ, প্রতারণা এবং বিশ্বাস ভঙ্গের অভিযোগ রয়েছে। নেতানিয়াহু এ সমস্ত অপরাধের কথা অস্বীকার করেছেন এবং তিনি সরকার গঠনের ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

পূর্ববর্তি সংবাদসোনালী ব্যাংক কর্মকর্তা করোনায় আক্রান্ত, শিল্প ভবন শাখা বন্ধ
পরবর্তি সংবাদ‘মহামারীর সময়ও সরকার বিরোধী দলকে নিশ্চিহ্ন করার নীল নকশা থেকে পিছু হটেনি’