পঞ্চগড়ে করোনা উপসর্গ নিয়ে কিশোরের মৃত্যু

ইসলাম টাইমস ডেস্ক: পঞ্চগড় জেলার বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের গাইঘাটা গ্রামে ১৬ বছর বয়সী এক কিশোর সর্দি, জ্বর ও গলাব্যথা নিয়ে মারা গেছে। তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। সোমবার দুপুরে বোদা উপজেলা প্রশাসনের নির্দেশে করোনা রোগীদের মতোই সতর্কতা অবলম্বন করে তার দাফন সম্পন্ন করা হয়। একই সাথে ওই বাড়িটি লকডাউন করে দেওয়া হয়েছে। যদিও ওই কিশোরের পরিবার থেকে দাবি করা হচ্ছে, সে দীর্ঘদিন ধরে জন্ডিসে ভুগছিলেন।

স্থানীয়রা জানায়, রবিবার বিকেলে ওই কিশোর সর্দি, জ্বর ও গলাব্যথায় অসুস্থ হয়ে পড়লে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। সন্ধ্যায় সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে ওই কিশোরের পরিবারের লোকজন ওই হাসপাতালে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছেন।

এদিকে ওই কিশোরের এক ভাই সম্প্রতি মালদ্বীপ থেকে বাড়ি ফেরেন। আরেক ভাই-ও কয়েকদিন আগে সিরাজগঞ্জ থেকে বাড়ি ফেরেন। তারা হোম কোয়ারেন্টিনে ছিলেন। তাই সর্দি, জ্বর ও গলাব্যথা নিয়ে ওই কিশোরের মৃত্যু হলে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান বলেন, ওই কিশোর দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন বলে তার পরিবার জানিয়েছে। তারপরও আমরা তার করোনাসংক্রান্ত পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছি। পরীক্ষার পরেই নিশ্চিত হওয়া যাবে সে করোনায় আক্রান্ত ছিল কি-না।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী জানান, করোনা রোগীদের মতোই সতর্কতার সাথে ওই কিশোরের লাশ দাফনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বাড়িটি লকডাউন করা হয়েছে। কেউ যেন তাদের বাসায় না যায় এবং তাদের বাসা থেকেও কেউ যেন বের না হয় সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

পূর্ববর্তি সংবাদআইইডিসিআর প্রকাশিত তথ্যে দেশের যেসব জেলায় একশ’র ওপরে করোনা রোগী শনাক্ত
পরবর্তি সংবাদমামলা তুলে নেওয়ার হুমকি : না:গঞ্জে গণপিটুনিতে আসামি নিহত